10 Indian rail engines in Bangladesh

বাংলাদেশে ১০ রেল ইঞ্জিন আসছে ভারত থেকে

বাংলাদেশ

বাংলাদেশ রেলওয়েতে ইঞ্জিন সংকটের কারণে ১০টি ব্রডগেজ ইঞ্জিন (Indian rail engines) আনার উদ্যোগ নেয় রেলপথ মন্ত্রণালয়। জুলাই মাসের মধ্যে …

নিজস্ব সংবাদদাতা: বাংলাদেশে সামনেই ঈদের উৎসব। ভাইরাসের আবহাওয়াতে এক খুশির খবর পাওয়া যাচ্ছে। বাংলাদেশ রেলওয়েতে নতুন ১০টি ব্রডগেজ ইঞ্জিন যোগ হচ্ছে। রেলপথ মন্ত্রণালয় সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। জানা গেছে, বাংলাদেশ রেলওয়েতে ইঞ্জিন সংকটের কারণে ১০টি ব্রডগেজ ইঞ্জিন (Indian rail engines) আনার উদ্যোগ নেয় রেলপথ মন্ত্রণালয়। জুলাই মাসের মধ্যে ভারত থেকে ইঞ্জিনগুলো দেশে পৌঁছানোর কথা। বাংলাদেশের রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন জানান, ভারত থেকে আগামী সোমবার ব্রডগেজ ইঞ্জিনগুলো আসবে।

10 Indian rail engines in Bangladesh
10 Indian rail engines in Bangladesh

দুপুর আড়াইটে নাগাদ ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী ও ভারতের রেলমন্ত্রী ও বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ভিডিও কনরফারেন্সের মাধ্যমে এ ইঞ্জিন উপহার অনুষ্ঠানে অংশ নেবে। দিল্লী থেকে, আর ঢাকা থেকে ভিডিও কনফারেন্স করে এ ইঞ্জিন হস্তান্তর অনুষ্ঠানে অংশ গ্রহণ করবো। ইঞ্জিনগুলো হস্তান্তরে ভারতীয় রেলের পক্ষ থেকে দর্শনা সীমান্তে (ওপারে গেদে সীমান্ত) আনুষ্ঠানিকতা পালন করা হবে বলে জানান রেলমন্ত্রী।

[ আরো পড়ুন ] বাংলাদেশে “মুজিববর্ষে কেউ গৃহহীন থাকবে না” – শেখ হাসিনা

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন গণমাধ্যমকে বলেন, ভারত থেকে ২০শে জুলাইয়ের পর যেকোনো দিন ব্রডগেজ ইঞ্জিনগুলো আসবে। ব্রডগেজ ইঞ্জিন আসলে সেগুলো এই মাসেই আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে।ব্রডগেজ ইঞ্জিন আসলে সেগুলো এই মাসেই আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে। এর ফলে বাংলাদেশে রেলের সমস্যা অনেকটা করবে। দেশের রেল পরিবহনে গতি আসবে।

[ আরো পড়ুন ] বাংলাদেশের প্রধানমন্ত্রীকে ইমরান খানের ফোন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *