30 died and 12 missing as ferry sinks in capital river of Bangladesh

বাংলাদেশে ভয়াবহ ফেরি দুর্ঘটনা – মৃত ৩০ নিখোঁজ ১২জন

বাংলাদেশ

আজ সোমবার সকালে বিখ্যাত বুড়িগঙ্গা নদীতে অসংখ্য যাত্রী নিয়ে একটি লঞ্চ ডুবে (Ferry sinks) যায়। এখনো পর্যন্ত এই মর্মান্তিক ঘটনায় ৩০ জনের মৃতদেহ …

নিজস্ব সংবাদদাতা: বাংলাদেশে ভাইরাস আবহাওয়াতে মস্তবড় দুর্ঘটনা ঘটলো। এদেশের পরিবহনের প্রধান মাধ্যম জল। আজ সোমবার সকালে বিখ্যাত বুড়িগঙ্গা নদীতে অসংখ্য যাত্রী নিয়ে একটি লঞ্চ ডুবে (Ferry sinks) যায়। এখনো পর্যন্ত এই মর্মান্তিক ঘটনায় ৩০ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

আজ এমএল মর্নিং বার্ড নামের লঞ্চটি মুন্সিগঞ্জের কাঠপট্টি এলাকা থেকে সদরঘাটের উদ্দেশে রওনা দেয়। সদরঘাটের কাছেই ফরাশগঞ্জ ঘাট এলাকায় নদীতে লঞ্চটি আচমকা ডুবে যায়।

30 died and 12 missing as ferry sinks in capital river of Bangladesh
30 died and 12 missing as ferry sinks in capital river of Bangladesh

জানা যাচ্ছে, বাংলাদেশের রাজধানী ঢাকায় অন্য একটি জলযানের সঙ্গে ধাক্কা লাগে ওই ফেরির। বাংলাদেশের দমকল কর্মী এনায়েত হোসেন বলেন, “যাত্রীবাহী একটি নৌকা উলটে গিয়েছে। তার ভেতর থেকে এখনও পর্যন্ত ৩০টি দেহ উদ্ধার করা সম্ভব হয়েছে।” ওই ফেরিতে প্রায় ৫০ জন যাত্রী ছিলেন। বাকিদের খোঁজে দক্ষ ডুবুরি নামিয়ে চলছে তল্লাশি।

[ আরো পড়ুন ] বাংলাদেশে ভ্রাম্যমাণ আদালতে শিশুর সাজা অবৈধ

কোস্ট গার্ডের জনসংযোগ কর্তা লেঃ কমান্ডার হায়াৎ ইবনে সিদ্দিক বলেন, “৩০ জনের লাশ উদ্ধার করা হয়েছে, এদের মধ্যে ২ জন শিশু, ৫ জন মহিলা ও ২৩ জন পুরুষ।”

[ আরো পড়ুন ] বাংলাদেশে তিন পার্বত্য জেলায় রেল সংযোগ

তবে ফায়ার সার্ভিস, নৌ পুলিশ ও BIWUT -এর সঙ্গে কোস্টগার্ড সেখানে উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছে। ওই বিভাগের নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা রোজিনা ইসলাম বলেন, সোমবার সকাল সাড়ে ৯টার দিকে এ দুর্ঘটনার পর তাদের ডুবুরি দল ঘটনাস্থলে গেছে। গোটা দল উদ্ধার তৎপরতা শুরু করেছে। তবে ডুবুরিরা দেখেছেন লঞ্চটির ভেতর আরো মৃতদেহ এখনো আছে। সেগুলিকে উদ্ধার কঠিন হয়ে পড়েছে। লঞ্চটি উপুড় হয়ে থাকার কারণে ভেতরে প্রবেশ করা কঠিন হয়ে পড়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *