50 Lakhs More Ration Cards in Bangladesh due to Coronavirus Impact

Ration Cards in Bangladesh: আরো ৫০ লাখ রেশনকার্ড পাবে

বাংলাদেশ

করোনাভাইরাসে কারণে ক্ষতিগ্রস্তদের সহযোগিতার অংশ হিসেবে আরো ৫০ লাখ মানুষকে রেশন কার্ড (Ration Cards in Bangladesh) দেওয়া হবে বলে …

বাংলাদেশের করোনার চাপ অব্যাহত। প্রত্যেকদিন সংক্রামণের সংখ্যা বাড়ছে। করোনাভাইরাসে কারণে ক্ষতিগ্রস্তদের সহযোগিতার অংশ হিসেবে আরো ৫০ লাখ মানুষকে রেশন কার্ড (Ration Cards in Bangladesh) দেওয়া হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ত্রাণ নিয়ে কোনো পর্যায়ের দুর্নীতিই সহ্য করা হবে না জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দলমত নির্বিশেষে দুঃস্থ মানুষকে সহায়তা করতে হবে। আজ ঢাকা বিভাগের ৯ জেলার মাঠ পর্যায়ের সরকারি কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে দেওয়া বক্তৃতায় এ সহযোগিতার কথা জানান প্রধানমন্ত্রী।

গার্মেন্ট শ্রমিকদের বিক্ষোভ ও অবরোধ – আরও জানতে ক্লিক করুন …

ঢাকা বিভাগের নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, নরসিংদী, ফরিদপুর, রাজবাড়ী, শরীয়তপুর, মাদারীপুর ও গোপালগঞ্জ জেলার সরকারি কর্মকর্তা ও রাজনৈতিক নেতাদের সঙ্গে পর্যায়ক্রমে এই ভিডিও কনফারেন্স হ‌চ্ছে। গণভবন থে‌কে আজ সকাল ১০টায় কনফারেন্স শুরু হয়। তিনি বলেন, “যেহেতু সবকিছু এখন বন্ধ। অনেক মানুষের কষ্ট হচ্ছে। যারা দিনমজুর কৃষক-শ্রমিক-মেহনতী মানুষ, খেটে খাওয়া মানুষ, ছোট ব্যবসায়ী, এমনকি নিম্নবিত্তদের অনেক কষ্ট হচ্ছে। আমরা প্যাকেজ ঘোষণা করেছি। সবাইকে সহযোগিতা করব।”

মার্চের বেতন ১৬ই এপ্রিলের মধ্যে ! – আরও জানতে ক্লিক করুন …

তিনি আরও জানান, “ইতিমধ্যে আমরা তা শুরু করেছি। যারা হাত পেতে খেতে পারে না তাদের জন্য মাত্র ১০ টাকা কেজিতে চাল বিক্রির ব্যবস্থা নিয়েছি। আমাদের বর্তমানে ৫০ লাখ মানুষের জন্য রেশন কার্ড চালু রয়েছে। আমরা আরো ৫০ লাখ মানুষের রেশন কার্ড করে দেব।” বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন এবং ২৬শে মার্চের অনুষ্ঠান বাতিল করা হয়েছে। ঢাকা ও নারায়ণগঞ্জ জেলাসহ বেশ কয়েকটি জেলায সব থেকে বেশি আক্রান্ত। বাংলাদেশ সরকার, ৯২ হাজার কোটি টাকার প্রণোদনা প্যাকেজ তৈরি করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *