Bangladesh Biman Resumes International Service amid COVID-19 Pandemic

বাংলাদেশ থেকে তিন গন্তব্যের বিমান উড়বে

বাংলাদেশ

লন্ডন, দুবাই ও আবুধাবি রুটে আন্তর্জাতিক সিডিউল ফ্লাইট চালানো শুরু করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস (Bangladesh Biman)।

নিজস্ব সংবাদদাতা: বাংলাদেশে ভাইরাসের প্রকোপে সকল যানবাহনে নিয়ন্ত্রণ করা হয়েছে। পরিস্থিতি অনুযায়ী আন্তর্জাতিক ক্ষেত্রেও যোগাযোগ বন্ধ রাখা হয়েছে। দেশের ভেতর ও বাইরের উড়ানেও বিধিনিষেধ জারি আছে। লন্ডন, দুবাই ও আবুধাবি রুটে আন্তর্জাতিক সিডিউল ফ্লাইট চালানো শুরু করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস (Bangladesh Biman)।

তবে আগামীতে অনুমতি পেলে অন্যান্য গন্তব্যে উড়ান চালাবে দেশের জাতীয় পতাকাবাহী বিমান সংস্থাটি। এই পরিষেবার সাথে জড়িয়ে আছে বিশাল আর্থিক বিষয় ও কর্মসংস্থান। জানা যাচ্ছে, লন্ডন, দুবাই ও আবুধাবি ছাড়া সব আন্তর্জাতিক রুটে ফ্লাইট চলাচল বন্ধ আছে। এর মধ্যে ম্যানচেস্টার রুটে ১৫ জুলাই, সিঙ্গাপুর ও কুয়লালামপুরে ৩১শে আগস্ট ও বাকি সব আন্তর্জাতিক রুটে ৩০শে জুলাই পর্যন্ত বিমানের সব ফ্লাইট পরিষেবা বন্ধ থাকবে।

Bangladesh Biman Resumes International Service amid COVID-19 Pandemic
Bangladesh Biman Resumes International Service amid COVID-19 Pandemic

করোনার কারণে গত ৩০শে মার্চ বিমান বাংলাদেশ এয়ারলাইনস নিয়মিত আন্তর্জাতিক রুটে সর্বশেষ ফ্লাইট চালায়। এরপর গত ২১শে জুন, লন্ডনে সপ্তাহে একটি ফ্লাইট চলাচল শুরু হয়। এদিকে দুবাইয়ে ৬ই জুলাই ও আবুধাবিতে ৭ই জুলাই থেকে সপ্তাহে চারটি ফ্লাইট চালাবে বাংলাদেশের এই বিমান সংস্থাটি। চলতি বছরের অক্টোবরে মাস থেকে ঢাকা থেকে কানাডার টরেন্টো এবং সেখান থেকে নিউইয়র্কে সরাসরি ফ্লাইট চালুর সিদ্ধান্ত নিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

[ আরো পড়ুন ] বাংলাদেশে ঢাকাসহ দেশের ২৫৪টি পত্রিকা বন্ধ , চালু ৮৬টি

বাংলাদেশ থেকে কোনো যাত্রী নিউইয়র্ক বা আমেরিকার যেকোনো জায়গায় যেতে চাইলে টরেন্টো হয়ে যেতে পারবে।যাত্রীর কাছ থেকে নিউইয়র্ক বা আমেরিকার অন্য ডেস্টিনেশনের টাকা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *