Bangladesh Bypolls 2020 Date Announced

উপনির্বাচনের ঘোষণা – ১২ই নভেম্বর ঢাকা-১৮, সিরাজগঞ্জ-১

বাংলাদেশ

তফসিল (Bangladesh Bypolls 2020) অনুযায়ী আগামী ১২ই নভেম্বর এই গুরুত্বপূর্ণ উপনির্বাচন অনুষ্ঠিত হবে। আজ সোমবার দুপুরে ইসি সচিব …

নিজস্ব সংবাদদাতা: বাংলাদেশে এই ভাইরাস আবহে উপনির্বাচন হবে। ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা করেছে দেশের নির্বাচন কমিশন। তফসিল (Bangladesh Bypolls 2020) অনুযায়ী আগামী ১২ই নভেম্বর এই গুরুত্বপূর্ণ উপনির্বাচন অনুষ্ঠিত হবে। আজ সোমবার দুপুরে ইসি সচিব মো. আলমগীর এই তথ্য জানিয়েছেন। সেই সূত্রে জানা যাচ্ছে, সিরাজগঞ্জ-১ ও ঢাকা-১৮ এর উপনির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিক হবে আগামী ১২ই নভেম্বর।

Bangladesh Bypolls 2020 Date Announced
Bangladesh Bypolls 2020 Date Announced

বাংলাদেশে সাহারা খাতুনের মৃত্যুতে গত ৯ই জুলাই ঢাকা-১৮ আসন শূন্য ঘোষণা করা হয়। এরপর আবার মোহাম্মদ নাসিমের মৃত্যুর পর গত ১৩ই জুন সিরাজগঞ্জ-১ আসনটিও শূন্য হয়। সেই শূন্য আবহের পর ৯০ দিন পূর্ণ হয় গত ১০ সেপ্টেম্বর। আর পরবর্তী ৯০ দিন শেষ হবে আগামী ৯ ডিসেম্বর। তাছাড়া ঢাকা-১৮ আসন শূন্য হয় গত ৯ই জুলাই। শূন্য হওয়ার ৯০ দিন পূর্ণ হবে আগামী ৬ই অক্টোবর। আর পরবর্তী ৯০ দিন শেষ হবে ২০২১ সালের ১৪ই জানুয়ারি।

[ আরও পড়ুন ] বাংলাদেশে ২৫ হাজার টন পেঁয়াজ আসছে ভারত থেকে

এদিকে ভোট গ্রহণ শুরুর তিন ঘণ্টার মধ্যে পাবনা-৪ আসনের উপনির্বাচন প্রত্যাখ্যান করে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী হাবিবুর রহমান। যদিও তিনি নতুন করে ভোট গ্রহণের দাবি করেছেন। গত শুক্রবার এই উপনির্বাচনকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগ ও বিএনপির পক্ষ থেকে নানা অভিযোগ তোলা হয়। গত জুলাইয়ে যশোর-৬ আসনের উপনির্বাচনে ভোট পড়েছে ৬৩ দশমিক ৫ শতাংশ। এরসাথে বগুড়া-১ আসনে ভোট পড়েছিল ৪৫ দশমিক ৫ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *