Bangladesh Flood Relief Material Distribution

১৩ জেলায় বন্যার উন্নতি – ১১ হাজার ৬ টন চাল বিতরণ

বাংলাদেশ

দক্ষতার সাথে বাংলাদেশ সরকার পরিস্থিতি (Bangladesh Flood Relief) সামাল দিচ্ছেন। অগণিত মানুষের পাশে দাঁড়িয়েছে সরকার। বাংলাদেশের …

নিজস্ব সংবাদদাতা: বাংলাদেশ করোনা আবহের মধ্যে বন্যার সাথে লড়াই করছে। দক্ষতার সাথে বাংলাদেশ সরকার পরিস্থিতি (Bangladesh Flood Relief) সামাল দিচ্ছেন। অগণিত মানুষের পাশে দাঁড়িয়েছে সরকার। বাংলাদেশের বগুড়া, সিরাজগঞ্জ, টাঙ্গাইল, নাটোর, মানিকগঞ্জ, মুন্সীগঞ্জ, রাজবাড়ী, শরিয়তপুর, ঢাকা ও নারায়ণগঞ্জ জেলার বন্যা পরিস্থিতি ক্রমশ উন্নতি হচ্ছে। আসলে ব্রহ্মপুত্র ও যমুনা নদ নদীর জললে তীব্রতা কমেছে। ঢাকার আশেপাশের নদীসমূহের জল স্থিতিশীল আছে।

Bangladesh Flood Relief Material Distribution
Bangladesh Flood Relief Material Distribution

বাংলাদেশে বন্যায় ৩৩ জেলায় ক্ষতিগ্রস্তদের মধ্যে এ পর্যন্ত ১৬ হাজার ৫১০ মেট্রিক টন চাল বরাদ্দ এবং ১১ হাজার ৬ মেট্রিক টন চাল বিতরণ করেছে সরকার। দেশে বন্যাকবলিত জেলা প্রশাসনসমূহ থেকে ৬ই আগস্ট পর্যন্ত প্রাপ্ত তথ্য অনুযায়ী নগদ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে চার কোটি ১৮ লাখ ৫০ হাজার টাকা। বিতরণ করা হয়েছে দুই কোটি ৬২ লাখ ৬৫ হাজার ২০০ টাকা। শিশু খাদ্য সহায়ক হিসেবে দেওয়া হয়েছে এক কোটি ৪০ লাখ টাকা। এ পর্যন্ত বিতরণ করা হয়েছে ৮২ লাখ ৬৩ হাজার ৮৫৬ টাকা।

[ আরো পড়ুন ] প্রথমে বিশ্ববিদ্যালয় ও শেষে খুলবে প্রাথমিক বিদ্যালয়

এছাড়া গো খাদ্য ক্রয়ের জন্য দেওয়া হয়েছে দুই কোটি ৮৮ লাখ টাকা। আর বিতরণের পরিমাণ এক কোটি ৬৪ লাখ ১৪ হাজার টাকা। এর পাশে শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেট বরাদ্দ হয়েছে এক লাখ ৬২ হাজার টাকা। বিতরণ করা হয়েছে এক লাখ ২৬ হাজার ৪৮৬ প্যাকেট। বাংলাদেশে ১০১ টি পর্যবেক্ষণাধীন জল সমতল স্টেশনের মধ্যে বন্যা আক্রান্ত জেলার সংখ্যা ১৮টি। এর মধ্যে বৃদ্ধি ৩৪ টি এবং হ্রাস ৬৩ টির, বিপদসীমার উপরে নদনদীর সংখ্যা ১৪টি এবং অপরিবর্তিত ০৪টি।

[ আরো পড়ুন ] বাংলাদেশে “মুজিববর্ষে কেউ গৃহহীন থাকবে না” – শেখ হাসিনা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *