Bangladesh General Holiday Extended to 5th of May due to COVID-19 Numbers Increasing in Country

Bangladesh General Holiday: ছুটি ৫ই মে পর্যন্ত বাড়ানো হয়েছে

বাংলাদেশ

ভাইরাস মোকাবেলায় সরকারি-বেসরকারি অফিসে সাধারণ ছুটির (Bangladesh General Holiday) মেয়াদ সাপ্তাহিক ছুটি মিলিয়ে ৫ই মে পর্যন্ত বাড়ানো …

বাংলাদেশের সার্বিক অবস্থা যথেষ্ট উদ্বেগের। প্রতিদিন সংক্রমণের সংখ্যা বাড়তেই আছে। ভাইরাস মোকাবেলায় সরকারি-বেসরকারি অফিসে সাধারণ ছুটির (Bangladesh General Holiday) মেয়াদ সাপ্তাহিক ছুটি মিলিয়ে ৫ই মে পর্যন্ত বাড়ানো হয়েছে। এ নিয়ে বাংলাদেশে পঞ্চম দফায় ছুটি বাড়ানো হল। প্রথম দফায় ২৬শে মার্চ থেকে ৪ঠা এপ্রিল পর্যন্ত ছুটি দেওয়া হয়েছিল। তারপর ছুটি বাড়িয়ে ১১ই এপ্রিল পর্যন্ত করা হয়। ছুটি তৃতীয় দফা বাড়িয়ে করা হয় ১৪ই এপ্রিল পর্যন্ত। এরপর চতুর্থ দফায় ২৫শে এপ্রিল পর্যন্ত ছুটি বাড়ানো হয়।

১৪ শর্তে সুস্থদের জন্য মসজিদ খোলা! – আরও জানতে ক্লিক করুন …

এবার পরিস্থিতি বিবেচনায় নিয়ে পঞ্চম দফায় ছুটি বাড়ল। বাংলাদেশের জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানান, নতুন এই ছুটি বৃদ্ধির বিষয়টি ৫ মে পর্যন্তই থাকবে। আর বুদ্ধপূর্ণিমার ছুটি তো আগে থেকেই আছে, সেটা যোগ হবে। নতুন করে ছুটি বাড়লো ১১ দিন। আর টানা ছুটি দাঁড়াচ্ছে ৪২ দিনে। যা বাংলাদেশের ইতিহাসে একেবারেই নজিরবিহীন ঘটনা। তবে এ সময়ের মধ্যে জরুরি প্রয়োজনে কিছু মন্ত্রণালয় খোলা থাকবে বলেও জানান তিনি।

ট্যানারি শিল্পে ৪০০ কোটি টাকা লোকসান – আরও জানতে ক্লিক করুন …

দেশব্যাপী সাধারণ ছুটি থাকলেও মাঠ প্রশাসনের প্রয়োজনীয় সব দপ্তরগুলো খোলা আছে। সচিবালয়ে বেশম কয়েকটি মন্ত্রণালয় ও বিভাগসহ দেশের নিত্য প্রয়োজনীয় কার্যক্রমের সঙ্গে যুক্ত দপ্তরগুলোর কাজ করে যাচ্ছে। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্তের সংখ্যা কম হলেও মৃত্যুর সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ১০ জন করোনায় মারা গেছেন। একই সময় দেশে করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন ৩৯০ জন। এ পর্যন্ত মোট ৫৫ জেলায় করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

প্রায় ৪০টি জেলায় করোনাভাইরাস – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *