Bangladesh General Holiday Extension Till 25th of April Due to Coronavirus

Bangladesh General Holiday: সন্ধ্যা ৬টার পর বাইরে মানা

বাংলাদেশ

বাংলাদেশে সরকারি-বেসরকারি অফিসে সাধারণ ছুটির (Bangladesh General Holiday) মেয়াদ সাপ্তাহিক ছুটি মিলিয়ে ২৫শে এপ্রিল পর্যন্ত বাড়ানো …

মারণ ভাইরাসের আতঙ্ক ছড়িয়েছে গোটা বাংলাদেশে। অল্প হলেও সংক্রামণের সংখ্যা বাড়ছে প্রতিদিন। বাংলাদেশে সরকারি-বেসরকারি অফিসে সাধারণ ছুটির (Bangladesh General Holiday) মেয়াদ সাপ্তাহিক ছুটি মিলিয়ে ২৫শে এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে। এই ছুটির সঙ্গে নতুন কিছু নির্দেশনা জারি করেছে সরকার। এর মধ্যে আছে সারা দেশে সন্ধ্যা ৬টার পর বাইরে বের হওয়া যাবে না। নিয়ম না মেনে বাইরে এলেই আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এর আগে ২৬শে মার্চ থেকে ৪ঠা এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করে সরকার। পরবর্তীতে ১১ই এপ্রিল ও ১৪ই এপ্রিল পর্যন্ত দুই দফা ছুটির মেয়াদ বাড়ানো হয়।

আবদুল মাজেদের প্রাণভিক্ষার আবেদন – আরও জানতে ক্লিক করুন …

দেশের অতি প্রয়োজনীয় জরুরি পরিষেবার (বিদ্যুৎ, জল , গ্যাস, ফায়ার সার্ভিস, পরিচ্ছন্নতা কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট ইত্যাদি) ক্ষেত্রে এ ব্যবস্থা প্রযোজ্য হবে না জানিয়ে সরকারি প্রজ্ঞাপনে বলা হয়, কৃষিপণ্য, সার, কীটনাশক, জ্বালানি, সংবাদপত্র, খাদ্য, শিল্প পণ্য, চিকিৎসা সরঞ্জাম, জরুরি ও নিত্যপ্রয়োজনীয় পণ্য পরিবহন এবং কাঁচাবাজার, খাবার, ওষুধের দোকান ও হাসপাতাল এ ছুটির আওতার বাইরে থাকবে। তবে বিশেষ জরুরি প্রয়োজনেও অফিস খোলা রাখা যাবে।

বাংলাদেশে নববর্ষের সব অনুষ্ঠান বন্ধ – আরও জানতে ক্লিক করুন …

প্রয়োজনে ওষুধ শিল্প, উৎপাদন ও রফতানিমুখী শিল্প কারখানা চালু রাখতে পারবে। মানুষের জীবন-জীবিকার স্বার্থে রিকশা-ভ্যানসহ যানবাহন, রেল, বাস পর্যায়ক্রমে চালু করা হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে। এই ছুটি সাধারণ ছুটির মতো বিবেচিত হবে না উল্লেখ করে প্রজ্ঞাপনে কয়েকটি শর্ত দিয়ে সেগুলো কঠোরভাবে মেনে চলতে বলা হয়েছে। এতে বলা হয়, করোনাভাইরাসের সংক্রমণ প্রশমনে জনগণকে অবশ্যই ঘরে অবস্থান করতে হবে। অতি জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের না হতে অনুরোধ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *