Bangladesh govt announces 3 days of Eid holidays

বাংলাদেশে ঈদের ছুটি ৩ দিন – তবে থাকতে হবে কর্মস্থলে

বাংলাদেশ

বাংলাদেশে আসন্ন ঈদুল আজহায় ছুটি (Eid holidays) বাড়বে না। কর্মস্থলে তিন দিনই থাকবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

নিজস্ব সংবাদদাতা: বাংলাদেশে ভাইরাসের দাপট অব্যাহত। সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা প্রতিদিন বাড়ছে। এরই মধ্যে আসে গেছে ঈদের উৎসব। কিন্তু করোনার জন্য উৎসবের মেজাজ হারাতে বসেছে। বাংলাদেশে আসন্ন ঈদুল আজহায় ছুটি (Eid holidays) বাড়বে না। কর্মস্থলে তিন দিনই থাকবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। যদিও এর আগে প্রধানমন্ত্রীর সভাপতিত্বে গণভবনে মন্ত্রিসভার বৈঠক হয়। ঈদের ছুটির সময় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কর্মস্থলে থাকতে হবে বলেও জানান মন্ত্রিপরিষদ সচিব। এরপর মন্ত্রিসভার বৈঠকে এসব সিদ্ধান্ত গৃহীত হয়।

Bangladesh govt announces 3 days of Eid holidays
Bangladesh govt announces 3 days of Eid holidays

জানা যাচ্ছে, বাংলাদেশে চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৩১শে জুলাই বা ১লা আগস্ট পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে। এই উপলক্ষে পবিত্র ঈদের আগে ও পরে মিলিয়ে তিন দিন ছুটি। কিন্তু মারণ করোনার কারণে ৬৬ দিনের টানা ছুটি শেষে গত ৩১শে মে থেকে সীমিত পরিসরে অফিস-আদালত চলছে। ওই দিন পর্যন্ত টানা ৬৬ দিন সরকারি সাধারণ ছুটি ছিল। সীমিত পরিসরে কাজের কারণে এখনও অনেক অফিসে কম কাজ হচ্ছে। তাই ঈদের সময় বাড়তি ছুটির প্রয়োজন নেই।

[ আরো পড়ুন ] বাংলাদেশে ১০ রেল ইঞ্জিন আসছে ভারত থেকে

ঈদুল ফিতর ও ঈদুল আজহার দিন সাধারণ ছুটি থাকে। আর এই দুই ঈদের আগের ও পরের দিন থাকে নির্বাহী আদেশে ছুটি। নতুন আক্রান্তদের নিয়ে বাংলাদেশের স্থানীয় সময় সোমবার সকাল সাড়ে ৮টায় বিশ্বজুড়ে রোগীর সংখ্যা ছিল ১ কোটি ২৮ লাখ ৭৭ হাজার ৫৫১ জন। বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩৯৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট ২,৩৯১ জন কোভিড রোগী মারা গেলেন। দেশে মোট শনাক্ত হলেন 0১,৮৬ ,৮৯৪ জন।গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪,৭০৩ জন ও মোট সুস্থ ৯৮, ৩১৭ জন।

[ আরো পড়ুন ] বাংলাদেশে “মুজিববর্ষে কেউ গৃহহীন থাকবে না” – শেখ হাসিনা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *