Bangladesh govt announces electricity in every household within 2021

বাংলাদেশে ২০২১ সাল নাগাদ প্রতিটি ঘরে বিদ্যুৎ পৌঁছাবে

বাংলাদেশ

আগামী ২০২১ সালের মধ্যে বাংলাদেশের প্রতিটি ঘরে ঘরে বিদ্যুতের আলো জ্বলবে (Electricity in every household) বলে জানালেন প্রধানমন্ত্রী শেখ …

নিজস্ব সংবাদদাতা: বাংলাদেশে কঠিন পরিস্থিতিকে সামাল দিচ্ছে সরকার। দেশবাসীর জন্য আনছে গুরুত্বপূর্ণ প্রকল্প। এর ফলে আগামীতে বাংলাদেশের সকল ঘরে আলো পৌঁছে যাবে। আগামী ২০২১ সালের মধ্যে বাংলাদেশের প্রতিটি ঘরে ঘরে বিদ্যুতের আলো জ্বলবে (Electricity in every household) বলে জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার, গণভবন থেকে ভিডিও কনফারেন্সে ৩১টি উপজেলায় শতভাগ বিদ্যুতায়নের কাজ শুরু করেন।

Bangladesh govt announces electricity in every household within 2021
Bangladesh govt announces electricity in every household within 2021

এর জন্য দুটি পাওয়ার প্ল্যান্ট, ১১টি গ্রিড সাব-স্টেশন, ছয়টি নতুন সঞ্চালন লাইন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি জানান, বাংলাদেশের একটি ঘরও অন্ধকার থাকবে না। প্রতিটি ঘর পর্যায়ক্রমে বিদ্যুতের আলোয় আলোকিত হবে। এটা একটি নির্বাচনী প্রতিশ্রুতি। ২০২১ সাল নাগাদ প্রতিটি ঘরে বিদ্যুতের আলো যাবে। ২০০৯ সালে বিদ্যুতের ব্যবহারকারী ছিল ৪৭ ভাগ, আজ ৯৭ দশমিক ৫০ ভাগ মানুষ বিদ্যুৎ ব্যবহার করছে।

[ আরো পড়ুন ] বাংলাদেশে কুটির শিল্পে ১৩১ কোটি টাকা ঋণ বিতরণ

বাংলাদেশে আগামী ২১ সালের মধ্যে ২৪ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করা হবে। দেশে বিদ্যুতের ব্যবহার ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। কারণ ডিজিটাল বাংলাদেশে তৈরি হচ্ছে । ফলে গ্রামগঞ্জে পর্যন্ত বিদ্যুৎ ব্যবহার বৃদ্ধি পাবে। গ্রামের মানুষ যেন সকল সুযোগ-সুবিধা পায়, সে বিষয়ে সরকারকেই ভাবতে হবে। শুধু শহরের মানুষকে সুযোগ-সুবিধা দিলে হবে না, গ্রামে এখন অনেক কর্মসংস্থান সৃষ্টি করতে হবে। সেই কারণেই সরকারের এই গণমুখী প্রকল্পের সূচনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *