Bangladesh govt brings out warning notice for sea side area

বাংলাদেশে উপকূলীয় অঞ্চলে ৩ নম্বর সতর্ক সংকেত

বাংলাদেশ

লঘুচাপের কারণে উপকূলীয় এলাকায় (Sea side area) ঝোড়ো বাতাস যাবে। সেই কারণে, মোংলা, পায়রা, চট্টগ্রাম সমুদ্রবন্দর ও কক্সবাজারসহ উপকূলীয় …

নিজস্ব সংবাদদাতা: বাংলাদেশে বন্যার পরিস্থিতি অনেকটাই উন্নতির। তবে এরই মাঝে নিম্নচাপ উঁকি দিয়েছে। বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে উপকূলীয় অঞ্চলসহ দেশের বেশ কিছু এলাকায় বৃষ্টি হতে পারে। লঘুচাপের কারণে উপকূলীয় এলাকায় (Sea side area) ঝোড়ো বাতাস যাবে। সেই কারণে, মোংলা, পায়রা, চট্টগ্রাম সমুদ্রবন্দর ও কক্সবাজারসহ উপকূলীয় অঞ্চলে ৩ নম্বর সতর্কতা সংকেত দেখতে বলা হয়েছে। সতর্ক থাকতে বলা হয়েছে নদী তীরবর্তী মানুষদের।

Bangladesh govt brings out warning notice for sea side area
Bangladesh govt brings out warning notice for sea side area

বাংলাদেশের আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, উত্তর–পশ্চিম বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন উত্তর ওডিশা,গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। ফলে উত্তর বঙ্গোপসাগরে মৌসুমি বায়ু সক্রিয় আছে। বায়ুচাপ পার্থক্যের আধিক্য দেখা দিয়েছে। এর প্রভাবে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। উত্তর বঙ্গোপসাগরে মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

[ আরো পড়ুন ] বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা

করোনা আবহে বাংলাদেশ একটু সমস্যার মধ্যে দিয়ে যাচ্ছে। নতুন করে বিপর্যয় এড়িয়ে যেতে চাইছে। এই লঘুচাপের কারণে খুলনা, বরিশাল, চট্টগ্রামসহ উপকূলীয় অঞ্চলে প্রথম বৃষ্টি হবে। রাজধানী ঢাকাসহ বাংলাদেশের অন্যান্য অঞ্চলে কমবেশি বৃষ্টি হবে। একইসঙ্গে এইসব এলাকাতে রোদের তীব্রতা কিছুটা কমবে। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল সিলেটে ৩৬ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। তবে আগামী ২৪ ঘণ্টার মধ্যে দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকলেও রাতের দিকে তাপমাত্রা কমবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *