Bishwa Ijtema 2020 Bangladesh begins from today

Ijtema: বিশ্ব ইজতেমা, ময়দানে দুদিনের জোড় ইজতেমা

বাংলাদেশ

বাংলাদেশের প্রতিটি জেলাতে আলাদা ভাবে জোড় ইজতেমা (Bishwa Ijtema 2020) অনুষ্ঠিত হচ্ছে। শুধু ঢাকা, মুন্সীগঞ্জ, গাজীপুর ও ময়মনসিংহ …

নিজস্ব সংবাদদাতা: আজ বাংলাদেশের গাজীপুরের টঙ্গী বিশ্ব ইজতেমা ময়দানে শুরু হচ্ছে দুই দিনব্যাপী জোড় ইজতেমা। শুরা-ই-নেজামের তত্ত্বাবধানে বাংলাদেশের কাকরাইল জামে মসজিদের পেশ ইমাম ও তাবলিগ জামাতের শীর্ষস্থানীয় মুরুব্বি হাফেজ মাওলানা জোবায়ের আহম্মেদের অনুসারী তিন চিল্লার সাথীরা এই জোড় ইজতেমায় অংশ নেবেন। বাংলাদেশের প্রতিটি জেলাতে আলাদা ভাবে জোড় ইজতেমা (Bishwa Ijtema 2020) অনুষ্ঠিত হচ্ছে। শুধু ঢাকা, মুন্সীগঞ্জ, গাজীপুর ও ময়মনসিংহ জেলার তিন চিল্লার সাথীরা শুক্র ও শনিবার বিশ্ব ইজতেমা ময়দানে অংশগ্রহণ করবেন।

আজ সকালে আম বয়ানের মধ্য দিয়ে মাওলানা যোবায়ের অনুসারীদের ইজতেমার কর্মসূচি শুরু হয়।

Bishwa Ijtema 2020 Bangladesh begins from today
Bishwa Ijtema 2020 Bangladesh begins from today

গত বুধ ও বৃহস্পতিবার ইজতেমা ময়দানে জড়ো হন অগণিত মুসল্লিরা। আগামীকাল শনিবার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এই জোড় ইজতেমার প্রথম পর্ব। বিশ্ব ও দেশ জুড়ে চলতে থাকা সংক্রমণের পরিস্থিতি স্বাভাবিক হলে বছরের ৮, ৯ ও ১০ই জানুয়ারি প্রথম দফা ও ১৫, ১৬, ১৭ই জানুয়ারি দ্বিতীয় দফা বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে। ময়দানের উত্তর পাশে মুন্নু কটন টেক্সটাইলস মিলসের পাশের টিনসেডে জোড় ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে। তবে এই জোড় ইজতেমায় চারটি জেলার মুসল্লিরা অংশ নিয়েছেন।

[ আরও পড়ুন ] বাংলাদেশে ৭টি শর্তে অনার্স – মাস্টার্স পরীক্ষার অনুমতি

জানা যাচ্ছে, এরমধ্যে ঢাকা জেলা ২৫০০ , গাজীপুর জেলার ৭০০, টাঙ্গাইল জেলার ৪০০ ও মানিকগঞ্জ জেলার ৪০০ মুসল্লি অংশ নিতে পারবে। তাই সব মিলিয়ে ৪০০০ মুসল্লি অংশ নিতে পারবেন। টঙ্গী পশ্চিম থানার ভারপ্রাপ্ত ওসি মো. শাহ আলম জানান, প্রশাসনের পক্ষ থেকে তিন চিল্লার সাথীদের ইজতেমা ময়দানে পরামর্শ সভা করার জন্য আজ শুক্রবার সকাল ১০টা থেকে আগামীকাল শনিবার সকাল ১০টা পর্যন্ত সময় দেওয়া হয়েছে। এখানে পাকিস্তান ও ভারতের চিল্লাধারী মুসল্লিরা এসেছেন।

[ আরও পড়ুন ] বাংলাদেশে আগামী বছর ‘বিশ্ব শান্তি সম্মেলন’

করোনা পরিস্থিতির কারণে সকল মুসল্লিদের মাস্ক পরা, স্বাস্থ্যবিধি মেনে চলা ও সরকারি নিয়মকানুন মানার বিষয়ে কাউন্সিলিং করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *