covid-19-in-bangladesh-covers-atleast-40-districts

COVID-19 in Bangladesh: প্রায় ৪০টি জেলায় করোনাভাইরাস

বাংলাদেশ

এদেশের (COVID-19 in Bangladesh) প্রায় ৪০টি জেলায় করোনাভাইরাসের রোগী পাওয়া গেছে। বাংলাদেশের স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, দেশে গত ২৪ …

খুব দ্রুত হারে মারণ ভাইরাস ছড়িয়ে পড়ছে বাংলাদেশে। প্রথম করোনাভাইরাস রোগী শনাক্ত হওয়ার পর বাংলাদেশে আজ ৪১তম দিন। এদেশের (COVID-19 in Bangladesh) প্রায় ৪০টি জেলায় করোনাভাইরাসের রোগী পাওয়া গেছে। বাংলাদেশের স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, দেশে গত ২৪ ঘণ্টায় ২১৯০ জনের নমুনা পরীক্ষা করে নতুন ২৬৬ জনসহ মোট ১৮৩৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। বাংলাদেশে আক্রান্তের হার এখন ২৭ দশমিক ৭০ শতাংশ। আর মৃত্যুর হার ২০ শতাংশ।

গার্মেন্ট শ্রমিকদের বিক্ষোভ ও অবরোধ – আরও জানতে ক্লিক করুন …

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় আরো ১৫ জনের মৃত্যু হয়েছে। ফলে দেশে মৃত্যুর সংখ্যা বেড়ে ৭৫ জনে পৌঁছেছে বলে জানান স্বাস্থ্যমন্ত্রী। গত ২৪ ঘণ্টায় ২১৯০ জনের নমুনা পরীক্ষা করে নতুন ২৬৬ জনসহ মোট ১৮৩৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। ঢাকা বিভাগের মধ্যে রাজধানী ঢাকা শহর ও নারায়ণগঞ্জে সর্বোচ্চ সংখ্যক মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। আক্রান্তের সংখ্যায় এরপরেই এগিয়ে আছে চট্টগ্রাম বিভাগ। তবে দেশে গত ২৪ ঘণ্টায় ৯ জনসহ করোনাভাইরাস থেকে মোট সুস্থ হয়ে উঠেছেন ৫৮ জন।

আরো ৫০ লাখ মানুষকে রেশন কার্ড দেওয়া হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী হাসিনা – আরও জানতে ক্লিক করুন …

বাংলাদেশে পরীক্ষা করার সংখ্যা এবং নমুনা সংগ্রহের হার আগেরদিনের চেয়ে বেড়েছে বলে জানান নাসিমা সুলতানা। করোনা শনাক্তের জন্য দেশে ২০টি ল্যাব স্থাপন করা হয়েছে বলে জানান স্বাস্থ্যমন্ত্রী। ঢাকা, নারায়ণগঞ্জ, মিরপুর, বাসাবো, গাজীপুর, ময়মনসিংহ এবং কেরাণীগঞ্জসহ আরও বেশ কয়েকটি জেলায় অর্থাৎ প্রায় ৪০টি জেলায় করোনা রোগী এখন পাওয়া যাচ্ছে। চট্টগ্রাম বিভাগের চট্টগ্রাম জেলায় ৩১, কক্সবাজারে ১, কুমিল্লায় ১৪, ব্রাহ্মণবাড়িয়ায় ৮, লক্ষ্মীপুরে ১, নোয়াখালীতে ১, চাদপুরে ৬ জন সহ মোট ৬২ জন আক্রান্ত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *