Dhaka mosque blast kills 11 and 36 injured in Narayanganj

ঢাকার মসজিদে এসি বিস্ফোরণ – মৃত ১১ ও দগ্ধ ৩৬ জন

বাংলাদেশ

নারায়ণগঞ্জের তল্লা বায়তুল সালাহ জামে মসজিদে এসি বিস্ফোরণ (Dhaka mosque blast) হয়। দগ্ধ ৩৬ জনকে, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে …

নিজস্ব সংবাদদাতা: বাংলাদেশে একটা মস্ত বিপর্যয় ঘটলো । নারায়ণগঞ্জের তল্লা বায়তুল সালাহ জামে মসজিদে এসি বিস্ফোরণ (Dhaka mosque blast) হয়। দগ্ধ ৩৬ জনকে, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। গতকাল শুক্রবার রাতে এশার নামাজের সময় এই বিস্ফোরণ ঘটে। এই ঘটনায় মৃত্যু হয়েছে ১১ জনের। তবে মৃতের সংখ্যা বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। তবে হাসপাতাল সূত্রে জানা যাচ্ছে , দগ্ধ অবস্থায় চিকিৎসাধীনদের অবস্থা বেশ আশঙ্কাজনক। সকল আহতদের সর্বোচ্চ চিকিৎসা করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Dhaka mosque blast kills 11 and 36 injured in Narayanganj
Dhaka mosque blast kills 11 and 36 injured in Narayanganj

এই বিস্ফোরণ কেন ঘটেছিল, তার তদন্তে তিনটি কমিটি কাজ করবে। একটি কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। আর একটি কমিটি করেছে তিতাস গ্যাস। এর সাথে অন্য কমিটি করেছে জেলা প্রশাসন। বাংলাদেশে ফায়ার সার্ভিসের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল জিল্লুর রহমানকে আহ্বায়ক করে গঠিত চার সদস্যের তদন্ত কমিটিকে ১০ দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। তিতাস গ্যাস কর্তৃপক্ষ পাঁচ সদস্যের তদন্ত কমিটি করেছে বলে কোম্পানির নারায়ণগঞ্জ অফিসের ডিজিএম মফিজুল ইসলাম জানিয়েছেন।

[ আরও পড়ুন ] বাংলাদেশে ২০২১ সাল নাগাদ প্রতিটি ঘরে বিদ্যুৎ পৌঁছাবে

এই ঘটনায় নিহতের মৃতদেহ দাফনের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার টাকা ও আহতদের চিকিৎসার জন্য ১০ হাজার টাকা করে দেওয়া হবে। এই ঘটনায় অতিরিক্ত জেলা প্রশাসক খাদিজা তাহেরী ববিকে আহ্বায়ক করে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে আগামী ৫ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। মসজিদের পাশ দিয়ে যাওয়া গ্যাসপাইপ লাইনে অনেকদিন ধরে লিকেজ ছিল। সারাই করার পদক্ষেপ নেওয়া হয়নি। সেই গ্যাসের কারণে আগুন দ্রুত ছড়ায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *