Everybody will get home within Mujib Barsha in Bangladesh

বাংলাদেশে “মুজিববর্ষে কেউ গৃহহীন থাকবে না” – শেখ হাসিনা

বাংলাদেশ

তৈরী হচ্ছে এক উজ্জ্বল (Mujib Barsha) আগামীর সম্ভাবনা। আর সেই লক্ষ্যে এগিয়ে যেতে সাহায্য করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, “জাতির …

নিজস্ব সংবাদদাতা: বাংলাদেশ একটা নানা বিপর্যয়ের সাথে লড়াই করছে। গোটা দেশ এক সাথে সমাধানের রাস্তা খুঁজছে। তৈরী হচ্ছে এক উজ্জ্বল (Mujib Barsha) আগামীর সম্ভাবনা। আর সেই লক্ষ্যে এগিয়ে যেতে সাহায্য করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, “জাতির পিতার জন্মশতবর্ষে আমাদের লক্ষ্য বাংলাদেশে একটি মানুষও গৃহহারা থাকবে না। শুধু এখানে বলে না, সারা বাংলাদেশেই আমরা কোথায় গৃহহীন, ভূমিহীন মানুষ আছে তাদের পুনর্বাসনের ব্যবস্থা নিচ্ছি।”

Everybody will get home within Mujib Barsha in Bangladesh
Everybody will get home within Mujib Barsha in Bangladesh

বাংলাদেশ এভাবেই মাথা উঁচু করে দাঁড়াতে চায়। আজ বৃহস্পতিবার সকালে, কক্সবাজারের খুরুশকুলে জলবায়ু উদ্বাস্তুদের জন্য বিশেষ আশ্রয়ণ প্রকল্পে ফ্ল্যাট বরাদ্দ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। রাজধানী ঢাকা থেকে ভিডিও কনফারেন্সে অনুষ্ঠানে বক্তব্য দেন বাংলাদেশের সম্মানীয়া প্রধানমন্ত্রী।

[ আরো পড়ুন ] বাংলাদেশের প্রধানমন্ত্রীকে ইমরান খানের ফোন

তিনি আরও জানান, এবার একটু বন্যার প্রকোপটা বেশি । এরপর ভাদ্র মাসের দিকে আরো জল বাড়বে। অগাস্ট থেকে সেপ্টেম্বর পর্যন্ত আরো বন্যা হওয়ার সম্ভাবনা থাকতে পারে। আমাদের সেই প্রস্তুতি আছে, এটা মোকাবেলা করার।

[ আরো পড়ুন ] বাংলাদেশে ঈদে ২৫ হাজার কোটি টাকার নতুন নোট

শেখ হাসিনা তার সরকারের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করা, শিক্ষার সম্প্রসারণ এবং স্বাস্থ্যসেবাকে জনগণের দোরগোড়ায় নিয়ে আসার উদ্যোগসমূহ তুলে ধরেন।
আওয়ামী লীগ সভাপতি বলেন,জাতির পিতার আদর্শের সৈনিক হিসেবে আওয়ামী লীগের প্রত্যেকটি নেতা-কর্মীরও দেশের ও জাতির জন্য একটা দায়িত্ব আছে। সেটা যদি করতে পারেন তবে তাই হবে স্বার্থকতা। ধরে নিন এটাই আপনাদের কাছে আমার একটা দাবি। আপনারা ঘর করে দেবেন প্রয়োজনে টাকা আমি দেব।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *