Flood disrupts Eid al Adha celebration in Bangladesh

বাংলাদেশে বানভাসি মানুষের কাছে এই ঈদ বর্ণহীন

বাংলাদেশ

এবছর বাংলাদেশে ঈদ (Eid al Adha) অনেকটাই ম্রিয়মান বা বর্ণহীন। ভাইরাস আর বন্যার দাপটে জেরবার অগণিত মানুষ। রাষ্ট্রপতির পরিবারের সদস্যবর্গ …

নিজস্ব সংবাদদাতা: গোটা বিশ্বের সাথে আজ বাংলাদেশেও পালিত হচ্ছে পবিত্র ঈদ উৎসব। পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বঙ্গভবনের দরবার হলে নামাজ আদায় করেছেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ। আজ শনিবার সকাল সাড়ে ৮টায় বঙ্গভবন দরবার হলে ঈদের নামাজ আদায় করেন মহামান্য রাষ্ট্রপতি। রাষ্ট্রপতির পরিবারের সদস্যবর্গ ও বঙ্গভবনের ঊধর্তন কর্মকর্তাগণ নামাজে অংশগ্রহণ করেন। কিন্তু এবছর বাংলাদেশে ঈদ (Eid al Adha) অনেকটাই ম্রিয়মান বা বর্ণহীন। ভাইরাস আর বন্যার দাপটে জেরবার অগণিত মানুষ।

Flood disrupts Eid al Adha celebration in Bangladesh
Flood disrupts Eid al Adha celebration in Bangladesh

বাংলাদেশের টাঙ্গাইলে বন্যা পরিস্থিতির উন্নতি হলেও দুর্ভোগ কমেনি অসংখ্য বানভাসি মানুষের। গরু, ছাগল, হাঁস, মুরগী নিয়ে চরম সমস্যার মধ্যে তারা দিন কাটাচ্ছে । এসব বানভাসি মানুষের মাঝে বিশুদ্ধ পানি ও খাবারের তীব্র সংকট দেখা দিয়েছে। এরসাথে ত্রাণ সহায়তা না পাওয়ার অভিযোগ সামনে আসছে। আজ নামাজ শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তার পরিবারের শাহাদাত বরণকারী সদস্যসহ মহান মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

[ আরো পড়ুন ] বাংলাদেশে বায়তুল মোকাররমে ঈদের নামাজের সময় ঘোষণা

বাংলাদেশের শরীয়তপুর জেলা প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা যাচ্ছে, গত জুলাই মাসের শুরুর দিকে শরীয়তপুরের বিভিন্ন স্থানে বন্যার জল ব্যাপক ভাবে ঢুকতে থাকে। এখন জেলার নড়িয়া, জাজিরা, ভেদরগঞ্জ ও সদর উপজেলার ৪৫টি ইউনিয়ন ও তিনটি পৌরসভার ৪০০ গ্রাম বন্যার বন্যাতে প্লাবিত হয়েছে। জেলবন্দি হয়ে পড়েছেন সাড়ে পাঁচ লাখ মানুষ। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সাড়ে ছয় শ মেট্রিক টন চাল ও চার হাজার প্যাকেট শুকনা খাবার বরাদ্দ দিয়েছে। টাঙ্গাইলে বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। গত ২৪ ঘণ্টায় ১৪ সেন্টিমিটার জল কমে বর্তমানে বিপদসীমার ৪৮ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *