New lockdown guidelines in Bangladesh

বাংলাদেশে রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত নিষেধাজ্ঞা

বাংলাদেশ

সময়ের সাথে বিধিনিষেধের (Lockdown guidelines) পরিবর্তন আনা হয়েছে। আক্রান্তের বিস্তার রোধে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়িয়ে নতুন বিধি জারি করা …

নিজস্ব সংবাদদাতা: বাংলাদেশে অনুজীবীর হামলা বেপরোয়া হয়ে উঠেছে। দেশের সব প্রান্তে সংক্রমণের মাত্রা পাল্লা দিয়ে বাড়ছে। সময়ের সাথে বিধিনিষেধের (Lockdown guidelines) পরিবর্তন আনা হয়েছে। আক্রান্তের বিস্তার রোধে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়িয়ে নতুন বিধি জারি করা হয়েছে। তবে এতে মানুষের চলাচলের বিষয়ে বিধিনিষেধ কিছুটা শিথিল করা হয়েছে।

[ আরো পড়ুন ] বাংলাদেশে তিন পার্বত্য জেলায় রেল সংযোগ

বাড়ির বাইরে চলাচলের ক্ষেত্রে নিষেধাজ্ঞার সময় বেড়েছে তিন ঘণ্টা। এই নতুন নিয়মে রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত জনসাধারণের বাইরে চলাচল নিষেধ করা হয়েছে। বাংলাদেশে আজ বুধবার থেকে আগামী ৩রা আগস্ট পর্যন্ত এসব বিধিনিষেধ কার্যকর থাকবে।

New lockdown guidelines in Bangladesh
New lockdown guidelines in Bangladesh

তবে এই সময় সীমিত আকারে এদেশের অফিস চালু থাকবে এবং গণপরিবহন চলবে। রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত অতীব জরুরি প্রয়োজন ছাড়া (প্রয়োজনীয় ক্রয়-বিক্রয়, কর্মস্থলে যাতায়াত, ওষুধ ক্রয়, চিকিৎসাসেবা, মৃতদেহ দাফন বা সৎকার) বাড়ির বাইরে আসা যাবে না।

[ আরো পড়ুন ] বাংলাদেশে ভয়াবহ ফেরি দুর্ঘটনা – মৃত ৩০ নিখোঁজ ১২জন

বাংলাদেশে বাড়ির বাইরে মাস্ক পরিধান করা, পারস্পরিক নিরাপদ দূরত্ব বজায় রাখা ও অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এই নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। আজ থেকে আগামী ৩রা আগস্ট পর্যন্ত দোকানপাট, শপিংমলগুলো সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত খোলা থাকবে। এত দিন বিকেল ৪টা পর্যন্ত দোকান খোলা রাখার সরকারি নির্দেশ ছিল। ঈদে স্বাস্থ্যবিধি মেনে কোরবানির পশুর হাট বাসানো যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *