Online classes for class 11 students starting from 4th of October in Bangladesh

একাদশ শ্রেণির অনলাইন ক্লাস শুরু ৪ঠা অক্টোবর

বাংলাদেশ

একাদশ শ্রেণীতে (Class 11 students) ভর্তি হওয়া শিক্ষার্থীদের ক্লাস আগামী ৪ঠা অক্টোবর থেকে অনলাইনে শুরু হবে। দেশের আন্তঃ শিক্ষা বোর্ড …

নিজস্ব সংবাদদাতা: বাংলাদেশে ভাইরাস আবহে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ আছে। একাদশ শ্রেণীতে (Class 11 students) ভর্তি হওয়া শিক্ষার্থীদের ক্লাস আগামী ৪ঠা অক্টোবর থেকে অনলাইনে শুরু হবে। দেশের আন্তঃ শিক্ষা বোর্ড সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক এই তথ্য জানান। আসলে বাংলাদেশে করোনা মহামারির কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় অনলাইনে ক্লাস শুরুর এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Online classes for class 11 students starting from 4th of October in Bangladesh
Online classes for class 11 students starting from 4th of October in Bangladesh

বাংলাদেশের সব কলেজকে আগামী ৪ঠা অক্টোবর থেকে অনলাইনে ক্লাস শুরুর প্রয়োজনীয় ব্যবস্থা নিতে চিঠি দিয়েছে শিক্ষা বোর্ডগুলো। অনলাইনে শিক্ষার্থীদের পাঠদান শুরুর এই সিদ্ধান্ত নিয়েছে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি। ২০২০-২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তিকৃত শিক্ষার্থীদের অনলাইন ক্লাসের সূচনা হবে। এই বছর ৯ই আগাস্ট থেকে কেন্দ্রীয়ভাবে অনলাইনে একাদশে ভর্তি কার্যক্রম শুরু হয়।

[ আরও পড়ুন ] রিফাত শরীফ হত্যা মামলার রায় ঘোষণা – ৬ জনের ফাঁসি !!!

যদিও অন্য বছর ১লা জুলাই থেকে একাদশ শ্রেণিতে ক্লাস শুরু হয়। ভাইরাস মহামারীর মধ্যে এই শ্রেণিতে বিলম্বে শিক্ষার্থী ভর্তি করা হয়। ঢাকা কলেজে প্রধান অতিথি হিসেবে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও বিশেষ অতিথি হিসেবে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল উপস্থিত থেকে ২০২০-২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তিকৃত শিক্ষার্থীদের অনলাইন ক্লাসের শুভ উদ্বোধন করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *