Storm and rain forecasted in 11 districts of Bangladesh

বাংলাদেশের ১১ অঞ্চলে ঝড়বৃষ্টির সম্ভাবনা

বাংলাদেশ

বাংলাদেশের ১১ অঞ্চলে আজ ঝড়বৃষ্টি (Storm and rain) হতে পারে। এই তথ্য জানিয়েছে দেশের আবহাওয়া অধিদপ্তর। বেশ কিছু নদীর জল বিপদ …

নিজস্ব সংবাদদাতা: বাংলাদেশের আবহাওয়া দপ্তর একটু সতর্ক থাকার পরামশ দিয়েছে। নদীপ্রধান এই দেশে, মাঝে বন্যা হয়েছে বেশ কিছু অঞ্চলে। ভাইরাসের আবহের মধ্যে যথেষ্ট সমস্যায় আছে দেশবাসী। বাংলাদেশের ১১ অঞ্চলে আজ ঝড়বৃষ্টি (Storm and rain) হতে পারে। এই তথ্য জানিয়েছে দেশের আবহাওয়া অধিদপ্তর। বেশ কিছু নদীর জল বিপদ সীমার কাছেপিঠে আছে। এসব এলাকার নদীবন্দরকে ১ নম্বর সতর্কতা সংকেত দেখতে বলা হয়েছে।

Storm and rain forecasted in 11 districts of Bangladesh
Storm and rain forecasted in 11 districts of Bangladesh

আজ মঙ্গলবার দুপুর ১টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে এই তথ্য জানানো হয়েছে। জানা যাচ্ছে , রংপুর, দিনাজপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, কুষ্টিয়া, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝড় ও বৃষ্টি হবে। অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়া মানুষদেরকে সমস্যায় ফেলতে পারে। সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার আকাশ অস্থায়ীভাবে মেঘাচ্ছন্ন থাকতে পারে।

[ আরও পড়ুন ] উপনির্বাচনের ঘোষণা – ১২ই নভেম্বর ঢাকা-১৮, সিরাজগঞ্জ-১

বাংলাদেশের এই সব অঞ্চলে হালকা বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দক্ষিণ বা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস বইতে পারে। তবে অপরিবর্তিত থাকতে পারে দিনের তাপমাত্রা। রংপুরে গত ২৪ ঘণ্টায় টানা ১১ ঘণ্টার বৃষ্টিতে সর্বোচ্চ ৪৩৩ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। আর এই বৃষ্টিপাত শত বছরের বৃষ্টিপাতের রেকর্ড ছাড়িয়ে গেছে বলে রংপুর আবহাওয়া দপ্তর জানাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *