Students Protest in Bangladesh

Students Protest: বাংলাদেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে বিক্ষোভ

বাংলাদেশ

সারা দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে বিক্ষোভ কর্মসূচি (Students Protest) পালন করবে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

ব্যাতিক্রমী প্রতিবাদ। বাংলাদেশের ডাকসু ভবনে ঢুকে এবং অন্যদের ওপর হামলার প্রতিবাদে সারা দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে বিক্ষোভ কর্মসূচি (Students Protest) পালন করবে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। আজ দুপুর ১২টায় এ কর্মসূচি পালন করা হবে বলে সংগঠনের পক্ষ থেকে বলা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর ও তার সহযোগীদের ওপর হামলার ঘটনায় আহত তুহিন ফারাবিকে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে। তবে তাঁর অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা। এরই মধ্যে ফারাবির মা-বাবাসহ নিকটজনদের ডাকা হয়েছে হাসপাতালে।

তুহিন ফারাবি রাজধানীর চার্টার্ড ইউনিভার্সিটি কলেছের শিক্ষার্থী। বাড়ি নোয়াখালী সোনাইমুড়ি উপজেলায়। তিনি বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখার কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক ও কোটা সংস্কার আন্দোলনের কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক।হামলার পর সন্ধ্যায় ভিপি নুরসহ আহতদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে দেখতে গিয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক এ ঘটনায় দায়ীদের চিহ্নিত করে উপযুক্ত বিচারের আশ্বাস দিয়েছেন। রাতে আহতদের দেখতে হাসপাতালে গিয়ে শিক্ষার্থীদের প্রতিবাদের সামনে পড়েন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন জানান, ‘প্রথমে মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা লাঠিসোঁটা নিয়ে ডাকসু ভবনের ভেতরে অবস্থানরত ভিপি নুরকে হুমকি দিয়ে কক্ষ ভাঙচুর করেন। পরে ছাত্রলীগের নেতাকর্মীরা নুরসহ বেশ কয়েকজনকে রুমে আটকে মারধর করেন। মারধরে নুরসহ প্রায় ৪০ জনের মতো আহত হয়েছেন।’ হামলায় গুরুতর আহত ডাকসুর ভিপি নুরকে হাসপাতালের কেবিনে স্থানান্তর করা হয়েছে। তার অবস্থা উন্নতির দিকে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *