A Basirhat guy arrested due to the link with Lashkar-e-Taiba in West Bengal

বসিরহাটের ছেলে লস্কর বাহিনীতে – আব্দুর রাজ্জাক গাজি

পশ্চিমবঙ্গ রাজ্যের খবর

একেবারে শান্ত স্বভাবের এক যুবকের মাথায় আগ্নেয়াস্ত্র ঠেকিয়ে গ্রেপ্তার (Basirhat guy arrested) করে পুলিশ। আসলে এই যুবকের নাম আব্দুর রাজ্জাক গাজি।

নিজস্ব সংবাদদাতা: সীমান্ত এলাকাকেই লক্ষ্য করে সন্ত্রাসবাহিনী। খুব সহজে জাল পাততে সুবিধা হয়। সেই কায়দায় বাদুড়িয়ার পর সামনে এলো বসিরহাট। ঘটনাটি ঘটেছে বসিরহাটের দণ্ডিরহাট বাজারে। একেবারে শান্ত স্বভাবের এক যুবকের মাথায় আগ্নেয়াস্ত্র ঠেকিয়ে গ্রেপ্তার (Basirhat guy arrested) করে পুলিশ। আসলে এই যুবকের নাম আব্দুর রাজ্জাক গাজি। বসিরহাটের উত্তর বাগুন্ডি গ্রামের বাসিন্দা এই আব্দুর। এর সাথে কুখ্যাত লস্কর-ই-তৈবা জঙ্গি সংগঠনের ঘনিষ্ঠ যোগসূত্র আছে।

A Basirhat guy arrested due to the link with Lashkar-e-Taiba in West Bengal
A Basirhat guy arrested due to the link with Lashkar-e-Taiba in West Bengal

জানা যাচ্ছে, ২০০৬ সালে আমদাবাদ বিস্ফোরণ কাণ্ডের সাথে যুক্ত ছিল বসিরহাটের এই যুবক। কুখ্যাত দুই লস্কর জঙ্গিকে নিজের কাছে আশ্রয় দেওয়ার অভিযোগ আছে। রাজ্য পুলিশের সহায়তায় এই আব্দুরকে গ্রেপ্তার করে গুজরাত পুলিশের অ্যান্টি টেররিস্ট স্কোয়াড। তবে আব্দুল, আমেদাবাদের ওই বিস্ফোরণে প্রত্যক্ষ ভাবে জড়িত ছিল, এমন কোনও প্রমাণ এটিএসের হাতে নেই।

[ আরো পড়ুন ] বিধানসভা ভোট নিয়ে ভাবনা – পজিটিভদের আলাদা বুথ

কিন্তু, সে লস্কর-ই-তৈবার দুই অপারেটিভ জুলফিকার কাগজি ও আবু জুন্দলকে নিজের বাড়িতে আশ্রয় দেয়। শুধু তাই নয়, তদন্তকারীদের আরও দাবি, ওই বিস্ফোরণের আগে সে গুজরাতে কয়েকবার যাতায়াত করেছে। বাংলাদেশে নানা বেআইনি পাচার চক্রে জড়িত আব্দুর। লস্করের এক শীর্ষ নেতাকে সীমান্ত করিয়ে বাংলাদেশে পৌঁছে দেওয়ার অভিযোগ আনা হয়েছে তার বিরুদ্ধে। আসলে মোবাইল টাওয়ারের লোকেশন দেখে দণ্ডিরহাট বাজারের কাছ থেকে গ্রেফতার করা হয় এই আব্দুরকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *