Aadhar Service Getting Started in West Bengal Again to Rectify Previous Mistakes

Aadhar Service: রাজ্যে আবার আধার পরিষেবা চালু হচ্ছে

পশ্চিমবঙ্গ রাজ্যের খবর

এই গুরুত্বপূর্ণ আধার পরিষেবা আবার চালু হচ্ছে পশ্চিমবঙ্গে। এই পরিষেবা (Aadhar Service) শুধুমাত্র আধার সেবাকেন্দ্র ও ভারতীয় ডাক বিভাগে হবে।

নিজস্ব সংবাদদাতা: রাজ্যে আধার পরিষেবার আঁধার কাটতে চলেছে। এই কার্ডের সমস্যা থেকেই গেছে অনেক মানুষের। তাই এই গুরুত্বপূর্ণ আধার পরিষেবা আবার চালু হচ্ছে পশ্চিমবঙ্গে। এই পরিষেবা (Aadhar Service) শুধুমাত্র আধার সেবাকেন্দ্র ও ভারতীয় ডাক বিভাগে হবে। জানা যাচ্ছে মোট আগামীকাল শুক্রবার থেকে ১১১৬টি ডাকঘরে এটি চালু হচ্ছে। বাকি যে জায়গাগুলিতে আধার পরিষেবা দেওয়া হয়, সেই বিষয়ে সরকারি নির্দেশিকা এখনো আসেনি। ভাইরাস সংক্রমণ অর্থাৎ গত মার্চে এই রাজ্যে আধার পরিষেবা বন্ধ হয়ে যায়।

Aadhar Service Getting Started in West Bengal Again to Rectify Previous Mistakes
Aadhar Service Getting Started in West Bengal Again to Rectify Previous Mistakes

ফলে নতুন আধার কার্ডের জন্য আবেদন কিংবা কার্ড করানো বা তার ডেলিভারির কাজ বন্ধ করা হয়। আধার সংক্রান্ত কোনও তথ্যের পরিবর্তনের কাজও থমকে যায়। দেশে আনলক পর্ব শুরু হলেও আধার পরিষেবা চালু হয় নি। এবার নবান্ন থেকে এই বিষয়ে জেলাগুলিকে নির্দেশ পাঠানো হয়েছে। সল্টলেক সেক্টর ফাইভ, ডালহৌসি ও মালদহ জেলাশাসকের অফিসে এই পরিষেবা মিলবে। এর সাথে যে পোস্ট অফিসগুলিতে আধার পরিষেবা দেওয়া হয়, সেখানেও এই পরিষেবা চালু হচ্ছে।

[ আরো পড়ুন ] তৃণমূল বিধানসভা ভোটের আগে TMC Hindi Cell তৈরি করল

এদিকে আধার সংক্রান্ত পরিষেবা দেয় ব্যাঙ্কও। তবে সেখানে সরকারিভাবে কোনও নির্দেশ এখনও দেওয়া হয়নি। আধার পরিষেবা চালু থাকে কমন সার্ভিস সেন্টারগুলির নির্দিষ্ট জায়গাতে। সেখানে আধারের ক্ষেত্রে নাম, জন্মতারিখ, ঠিকানা, ই-মেল পরিবর্তনের পরিষেবা মেলে। যদিও এই আধার পরিষেবা আবার চালু হাওয়ায় আতঙ্ক দানা বেঁধেছে। আসলে সংক্রমণ এখনও বিদায় নেয়নি। এই পরিস্থিতিতে চোখের তারার ছবি তোলা বা আঙুলের ছাপ নেওয়ার মতো কাজগুলি করা বেশ কঠিন।যন্ত্রগুলিকে বারবার স্যানিটাইজ করাও কঠিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *