Bengal Private Buses Can Resume Its Services From Monday in Coronavirus Green Zones Only

Bengal Private Buses: সোমবার থেকে গ্রিন জোনে বাস চলবে

পশ্চিমবঙ্গ

রাজ্যের গ্রিন জোনগুলিতে সোমবার থেকে চলবে বেসরকারি বাস (Bengal Private Buses)। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজ ঘোষণা করেন, রাজ্যের গ্রিন …

লকডাউনের মধ্যে কিছু কিছু ক্ষেত্রে শিথিলতা আনা হচ্ছে। আগামী ৩রা মে দ্বিতীয় দফার লকডাউনের শেষ দিন। মনে করা হচ্ছে, দেশের লকডাউন বাড়ার সম্ভাবনা আছে। কিন্তু পরিস্থিতি বুঝ দেশের রেড জোন এলাকা ছাড়া দোকান খোলার নির্দেশ দিয়েছে কেন্দ্র। রাজ্যের গ্রিন জোনগুলিতে সোমবার থেকে চলবে বেসরকারি বাস (Bengal Private Buses)। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজ ঘোষণা করেন, রাজ্যের গ্রিন জোনে ট্যাক্সি চালু হবে সোমবার থেকে। কলকাতায় অরেঞ্জ জোনেও হলুদ ট্যাক্সিকে অল্প ছাড় দেওয়া হবে।

উত্তর ও দক্ষিণবঙ্গে বাড়বে বৃষ্টি – আরও জানতে ক্লিক করুন …

বাসের সাথে আর কি কি চালু হচ্ছে ?

দীর্ঘদিন গৃহবন্দী থাকার ফলে কাজের ও খাদ্যের যোগানের সমস্যা কম বেশি তৈরী হয়েছে। গ্রিন জোন ও অরেঞ্জ জোনে লকডাউনের নিয়ম লাঘব করা হবে। কিছু এলাকায় কিছু দোকান খোলার অনুমতি দেবে সরকার। কোন দোকান খোলা যাবে কোন দোকান যাবে না তা সার্বিক সমীক্ষা করে দেখবে স্থানীয় থানার প্রশাসন। এর সঙ্গে শর্তসাপেক্ষে কিছু নির্মাণকাজ শুরু করা যাবে বলেও জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

Tikiapara Mob Attack Case: অপসারিত হাওড়ার পুর-কমিশনার – আরও জানতে ক্লিক করুন …

সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী জানিয়েছেন:

তবে জেলার মধ্যে (এক জেলা থেকে অন্য জেলা নয়) শুধুমাত্র ২০ জন যাত্রী নিয়ে বাস চালানো যাবে। গ্রিন জোনে লন্ড্রি, মোবাইল রিচার্জের দোকান, ইলেকট্রিকের দোকান, চায়ের দোকান, পান-বিড়ির দোকান খোলা যাবে। তবে কোনও দোকানেই ভিড় করা যাবে না এবং মার্কেট কমপ্লেক্সের মধ্যে কোনও দোকান খোলা যাবে না। কিছু আয়রন স্টিল প্ল্যান্ট, কনস্ট্রাকশন প্ল্যান্ট খুলবে বলে সাংবাদিক বৈঠকে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। করোনা মোকাবিলায় রাজ্য সরকার ৫১ টি বেসরকারি হাসপাতাল নিয়েছে। এখনো পরিস্থিতি নিয়ন্ত্রনেই আছে।

অশোকনগর, নৈহাটী, বেলঘরিয়াতে করোনা – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *