Chagalpatti slum fire breaks out in Narkeldanga of Kolkata

আগুনে ভস্মীভূত নারকেলডাঙার ছাগলপট্টি বস্তি

কলকাতা পশ্চিমবঙ্গ

আজ সোমবার ভোর সাড়ে পাঁচটা নাগাদ আগুন লাগল নারকেলডাঙার ছাগলপট্টি বস্তিতে (Chagalpatti slum fire)। দ্রুত এই আগুনে ভস্মীভূত হয়ে যায় প্রায় …

নিজস্ব সংবাদদাতা: শহর কলকাতায় আবার এক ভয়াবহ আগুনের ঘটনা ঘটলো। আজ সোমবার ভোর সাড়ে পাঁচটা নাগাদ আগুন লাগল নারকেলডাঙার ছাগলপট্টি বস্তিতে (Chagalpatti slum fire)। দ্রুত এই আগুনে ভস্মীভূত হয়ে যায় প্রায় ৫০টি ঝুপড়ি। একাধিক জায়গা থেকে ধোঁয়া বের হতে দেখা গেছে। বীভৎস আগুনে ঝলসে গিয়েছে সেখানকার ট্রান্সফর্মার। জানা যাচ্ছে, বস্তিতে এই আগুন লাগে ভোর পাঁচটা নাগাদ। প্রথমেই একটি ট্রান্সফর্মার ফেটে যায়। এরপরই দ্রুত ছড়িয়ে পড়ে আগুন। অনেকগুলি ঝুপড়ি পুড়ে ছাই হয়ে যায়।

Chagalpatti slum fire breaks out in Narkeldanga of Kolkata
Chagalpatti slum fire breaks out in Narkeldanga of Kolkata

খবর পেয়ে, দমকল বিভাগ পৌঁছে যায়। দমকলের ৭টি ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এই ঘটনায় হতাহতের কোনও খবর নেই। সকালেই এই ঘটনাস্থলে যান রাজ্যের দমকলমন্ত্রী মাননীয় সুজিত বসু। আসলে নারকেলডাঙার ছাগলপট্টি এলাকায় প্রচুর ঝুপড়ি আছে। গায়ে গায়ে থাকা সেই ঝুপড়িতে এই আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। সেখানে থাকা একটি বিদ্যুতের ট্রান্সফরমারও ফেটে যায়। স্থানীয় মানুষরাও আগুন নেভানোর কাজে হাত লাগান। এই লকডাউনের জন্য অনেকেই ঘরে চাল মজুত করে রেখেছিলেন। ফলে সব পুড়ে ছাই হয়ে যায়।

[ আরো পড়ুন ] এবার রেশন তুলতে মোবাইলের ওটিপি ও আধার সংযুক্তি

এই ভয়ানক আগুনটি লাগার ব্যাপারে বিস্তারিত কিছু এখনও জানা যায়নি। এলাকায় কারও মাথা গোঁজার ঠাঁই ,কারও বিয়ের জন্য কেনা জিনিসপত্র সমস্ত আগুনে পুড়ে যায়। কান্নায় ভেঙে পড়েন অগণিত বাসিন্দারা। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও স্পষ্ট জানা যায়নি। দমকলমন্ত্রী সুজিত বসু, সেখানকার ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথা বলেন। দমকলমন্ত্রীর কাছে ক্ষতিগ্রস্তরা পাশে দাঁড়ানোর আবেদন জানান। সুজিত বসু জানিয়েছেন, অনেক জিনিসপত্র ভস্মীভূত হলেও কারও প্রাণহানি হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *