19 Bus Routes are Closed Due to Tala Bridge Update

Tala Bridge Update: বন্ধ টালা ব্রিজের ১৯ রুটের ৫৫০ বাস

কলকাতা

অনেকগুলি রুটের বাস পরিষেবা থেমে যাচ্ছে। এই বছর দুর্গাপুজোর আগে থেকে টালা ব্রিজে (Tala Bridge Update) বন্ধ হয়েছে ভারী গাড়ি ও বাস চলাচল।

আগামী সোমবার থেকে কলকাতা শহরের অনেকগুলি রুটের বাস পরিষেবা থেমে যাচ্ছে। এই বছর দুর্গাপুজোর আগে থেকে টালা ব্রিজে (Tala Bridge Update) বন্ধ হয়েছে ভারী গাড়ি ও বাস চলাচল। ফলে অধিকাংশ বাসের রুট অনেকটা ঘুরিয়ে দেওয়ায় প্যাসেঞ্জার কম হচ্ছে বলে ক্ষোভ জানিয়েছিলেন বাস মালিকরা। তাঁরা বলেছিলেন, জ্বালানির দাম বাড়ছে এদিকে ভাড়া বাড়ছে না। কিন্তু গন্তব্যে যেতে প্রচুর ঘুরতে হচ্ছে বলে বিপুল পরিমাণ ক্ষতি হচ্ছে। তাই বাসের চাকা এবার অনির্দিষ্টকালের জন্য বন্ধ হতে চলেছে। সমস্যা পড়তে চলেছেন অগনিতসাধারণ যাত্রীরা।

শহরের মোট ২৭ রুটে বাস-মিনিবাস ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। এর ফলে উত্তর কলকাতার বাসিন্দাদের দুর্ভোগ বাড়ার আশঙ্কা করা হচ্ছে। ঘুরপথে বাস চালাতে বেসরকারি বাস মালিকরা এর আগে একাধিকবার আপত্তি করেছিলেন। বন্ধ হয়ে গিয়েছিল বেশ কয়েকটি বেসরকারি রুটে বাস চলাচল। যে কারণে সম্প্রতি রাজ্য সরকার এক দফায় ১২ রুটের বাসের যাত্রাপথ বদল করেছিল। কদিন আগে থেকেই অনির্দিষ্টকালে জন্য বন্ধ হয়ে গিয়েছে ২৩০ নম্বর রুটের বাস। সেই তালিকায় এবার নাম লিখিয়েছে আরও কয়েকটি রুটের বাস।

জানা যাচ্ছে, 78, 78/1, 214, 214/A, 230, 234, 234/1, 201, 34B, 34C, 30A, 202, k-4, S-158, S159, S-180, S-181, S-185 এইসব রুটে সোমবার থেকে বাস চলাচল বন্ধের সিদ্ধান্ত নিয়েছে ক্ষুব্ধ বাস মালিক এবং শ্রমিক সংগঠন। এই টালা ব্রিজ ব্যবহার করে যাতায়াত করত এমন ১৯ টি রুটের মোট সাড়ে পাঁচশো বাস-মিনিবাস। রাজ্যের পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারীকে চিঠি দিয়ে একথা জানিয়ে দেওয়া হয়েছে। বিকল্প রুট হিসেবে কলকাতাগামী বাস গুলি চিড়িয়া মোড় দিয়ে এবং ডানলপগামী বাসগুলি শোভাবাজার বা রাজবল্লভ পাড়া দিয়ে ঘুরিয়ে দেওয়া হচ্ছিল। এর ফলে বাস অতিরিক্ত প্রায় আট কিলোমিটার ঘুরপথে পরিষেবা দিচ্ছিল। এবার বিহিতের দিকে তাকিয়ে বাস মালিক ও যাত্রীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *