25 West Bengal BJP leaders will get strong security bubble

রাজ্যের ২৫ জন বিজেপি নেতার নিরাপত্তা ! পর্যালোচনা MHA’র

কলকাতা পশ্চিমবঙ্গ

মনে করা হচ্ছে, নির্বাচন যতই এগিয়ে আসবে, নেতাদের (West Bengal BJP leaders) নিরাপত্তা বিঘ্ন হতে পারে। হয়তো সেই কারণেই,পশ্চিমবঙ্গের …

নিজস্ব সংবাদদাতা: ২১এর বাংলা বিধানসভা নির্বাচন একেবারেই আলাদা। লড়াই বেশ মজবুত হতে চলেছে দুই ফুল শিবিরে। এদের পাশে হাত-হাতুড়িকে ফেলে দেওয়া যাচ্ছে না। পাশে উঁকি দিচ্ছে মিম। তবে বিজেপি বাংলার মসনদকে প্রধান টার্গেট করেছে। একের পর কেন্দ্রীয় নেতৃত্ব পালা করে বাংলাতে আসছে। আর তার মধ্যে তৈরী হয়েছে নিরাপত্তার বিষয়। মনে করা হচ্ছে, নির্বাচন যতই এগিয়ে আসবে, নেতাদের (West Bengal BJP leaders) নিরাপত্তা বিঘ্ন হতে পারে। হয়তো সেই কারণেই,পশ্চিমবঙ্গের একাধিক নেতার ভিআইপি সুরক্ষা পর্যালোচনা করল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।

জানা যাচ্ছে, সেই ভাবনাতে আছে রাজ্যের ২৫ জন নেতানেত্রী। এদেরকে নতুন করে নিরাপত্তা বা আগের চেয়ে বাড়ানো হচ্ছে।

25 West Bengal BJP leaders will get strong security bubble
25 West Bengal BJP leaders will get strong security bubble

খুব সম্প্রতি, রাজ্যের মন্ত্রিত্ব থেকে ইস্তফা দিয়েছেন শুভেন্দু অধিকারী।বিজেপিতে তিনি পা বাড়িয়ে আছেন। সেই কারণে তিনি পাচ্ছেন একেবারে জেড ক্যাটাগরির নিরাপত্তা। যা এই রাজ্যে মুকুল রায় পান নি। নির্বাচিত এই ২৫ জনের মধ্যে শুভেন্দু অধিকারীকে দেওয়া হচ্ছে জেড ক্যাটাগরির নিরাপত্তা। বাকি ২৪ জনের মধ্যে 8 জনকে ওয়াই প্লাস, ১০ জনকে ওয়াই ক্যাটাগরি ও ৬ জনকে এক্স ক্যাটাগরির সিআইএসএফ নিরাপত্তা দেওয়া হচ্ছে। জানা গযজ্ঞে, এই এক্স ক্যাটাগরির সুরক্ষা পাচ্ছেন বিজেপি সাংসদ জন বারলা।যদিও রাজ্য সরকারের কাছ থেকে শুভেন্দুবাবু ‘জেড প্লাস‘ ক্যাটাগরির নিরাপত্তা পেতেন।

[ আরো পড়ুন ] বিজেপির চাকরির সুনামি – ৭৫ হাজার বুথে ৭৫ লক্ষ চাকরি !!!

কিন্তু মন্ত্রিত্ব থেকে ইস্তফা দেওয়ার পর তিনি ছেড়ে দেন সেই নিরাপত্তা। বিজেপিতে শুভেন্দু অধিকারীর যোগদান অনেকটাই স্থির হয়ে গেছে। ফলে আগামীতে নির্বাচনী আসর জমে উঠতে চলেছে। আগামী ১৭ই ডিসেম্বর শুভেন্দুবাবু দিল্লিতে যাচ্ছেন। আসছে শনিবার মেদিনীপুরে, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের উপস্থিতিতে গেরুয়াশিবিরে যোগ দেবেন শুভেন্দু। তার নিরাপত্তা অত্যন্ত জরুরি বলে মনে করছে কেন্দ্রীয় বিজেপি নেতৃত্ব। এর সাইটে একেবারে সামনে থেকে যারা লড়াই করছেন, তাদেরকেও নিরাপত্তায় বেঁধে ফেলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *