3 Militants Arrested During Sopore Encounter in Kashmir

Sopore Encounter: কাশ্মীরের সোপোরে আটক ৩ জঙ্গি

কলকাতা

আজ বুধবার সকালে আবার নতুন করে উত্তর কাশ্মীরের সোপোর (Sopore Encounter) শহরে সন্ত্রাসবাদী ও নিরাপত্তা বাহিনীর মধ্যে শুরু হল গুলির লড়াই। গত ১লা …

কিছুতেই থামানো যাচ্ছে না জম্মু-কাশ্মীরের আতংকের পরিবেশ। করোনা থামাতে পারছে না উগ্রপন্থীদের। ফলে লাগাতার উত্তরের সীমান্তে চলছে গুলির লড়াই। অনুপ্রবেশ
করে ভারতে আঘাত করতে মরিয়া উগ্রপন্থীরা। কমবেশি রক্ত ঝরছে প্রায় প্রতিদিন। আজ বুধবার সকালে আবার নতুন করে উত্তর কাশ্মীরের সোপোর (Sopore Encounter) শহরে সন্ত্রাসবাদী ও নিরাপত্তা বাহিনীর মধ্যে শুরু হল গুলির লড়াই। গত ১লা এপ্রিল, কুপওয়ারার কেরন সেক্টরের কাছে জঙ্গিদের গতিবিধি টের পায় ভারতীয় সেনার নজরদারি দল।

Sopore Railway Station in Kashmir
Sopore Railway Station in Kashmir

প্রবল তুষারপাতের কারণে তখন গোটা কুপওয়ারাই বরফে ঢেকে গেছে। সেই দুর্যোগের সুযোগ নিয়েই নিয়ন্ত্রণরেখা পেরিয়ে ঢুকে পড়ে পাঁচ জঙ্গি। একই ভাবে আজও প্রবেশ করতে চেয়েছিলো। সেখানে একটি বাড়ির মধ্যে আটকে পড়েছে দু’-তিন জন আতঙ্কবাদী। খবর পেয়েই দ্রুত সেই বাড়িটি চারদিক থেকে ঘিরে রেখে নিরাপত্তা বাহিনী। মঙ্গলবার মধ্যরাত থেকেই সোপোর শহরের গুলাবাগ অঞ্চলে তল্লাসি অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনী। সব রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে যাতে কোনওভাবেই সন্ত্রাসবাদীরা যাতে পালতে না পারে।

২৪টি ওষুধ রফতানির নিষেধাজ্ঞা তুললো সরকার – আরও জানতে ক্লিক করুন …

কয়েকদিন আগেই জঙ্গিদের পায়ের ছাপ ধরে এগিয়ে যেতে যেতে এক খাদের কাছে চার জঙ্গির খোঁজ মেলে। শুরু হয়ে যায় গুলির লড়াই। চারজনকেই খতম করেন প্যারাকম্যান্ডোরা। তবে যুদ্ধ শেষে আর ফেরা আর হয়নি জওয়ানদের। জঙ্গিদের গুলিতে শহিদ হন চারজনেই। ৫ এপ্রিল সেনা জওয়ানদের দেহ বরফের উপর পড়ে থাকতে দেখা যায়। সেনাদের হাত কয়েকের মধ্যেই পড়েছিল জঙ্গিদের দেহও। পাকিস্তান একেবারেই নীরব। আসলে উগ্রপন্থীদের উপর নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছেন ইমরান খান। সেই কারণেই ভুগতে হচ্ছে ভারতকে প্রতিদিন – প্রতিনিয়ত।

রাতের আকাশে বৃহত্তম গোলাপি চাঁদ – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *