4 JeM Terrorists in Delhi to Strike Terror

JeM Terrorists in Delhi; দিল্লিতে ৪ সশস্ত্র জইশ জঙ্গি

কলকাতা

দেশের গোয়েন্দা সূত্রে নিরাপত্তাবাহিনী জানিয়েছে, পাকিস্তান-ভিত্তিক জইশ-ই-মহম্মদের ৪ সন্ত্রাসবাদী দিল্লিতে (JeM Terrorists in Delhi) প্রবেশ করেছে।

শারদীয়ার আনন্দের মাঝে বিপদের আশংকা। রাজধানীতে প্রবেশ করেছে সশস্ত্র জইশ জঙ্গি। দেশের গোয়েন্দা সূত্রে নিরাপত্তাবাহিনী জানিয়েছে, পাকিস্তান-ভিত্তিক জইশ-ই-মহম্মদের ৪ সন্ত্রাসবাদী দিল্লিতে (JeM Terrorists in Delhi) প্রবেশ করেছে। উৎসবের সময়েই সেখানে হামলা চালানোর পরিকল্পনা করছে। ওই ৪ সন্ত্রাসবাদীই সশস্ত্র বলে জানা গেছে। গোয়েন্দা সূত্রগুলি বলছে, রাজধানীতে সন্ত্রাসবাদীদের উপস্থিতি সম্পর্কে গতকাল বুধবার সন্ধ্যায়, দিল্লি পুলিশের একটি বিশেষ সেল একটি সতর্কবার্তা পায়। এই সতর্কতার পরেই দিল্লি জুড়ে চিরুণী তল্লাশি শুরু হয়েছে। দিল্লির ঘনবসতিপূর্ণ এলাকাগুলিতে ওই সন্ত্রাসবাদীদের খোঁজে তল্লাশি চলছে।

তবে কেন্দ্রীয় গোয়েন্দাদের একটি সূত্রে জানা যাচ্ছে, তাঁদের কাছে ইনপুট এসেছে, পাক জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদের ১০-১২ জনের একটি দল জম্মু-কাশ্মীরের কোনও বায়ুসেনা ঘাঁটিতে হামলা চালাতে পারে। বিভিন্ন সূত্রে জইশের এই মডিউলের খবর পাওয়ার পরই কেন্দ্রকে সতর্কবার্তা পাঠিয়েছেন গোয়েন্দারা। এবার তাড়াতাড়ি রাজধানীতে জারি করা হয়েছে বাড়তি সতর্কতা। বিভিন্ন নাকা চেকিং পয়েন্টে কড়া পাহারা মোতায়েন করা হয়েছে। সন্দেহজনক গাড়ি থামিয়ে তল্লাশি চালানোর পাশাপাশি সমস্ত যানবাহনের গতিবিধির উপর কড়া নজরদারি রেখেছেন গোয়েন্দা ও পুলিশকর্মীরা।

দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালকে লক্ষ্য করে হামলা চালাতে পারে সন্ত্রাসবাদীরা, এই পরিকল্পনার আগাম আভাস পেয়ে আগেই সতর্কবার্তা জারি করা হয়েছিল।সন্ত্রাসবাদীরা ৩০ টি প্রধান শহরের নাম উল্লেখ করে হামলার হুমকি দেওয়ার পরেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক সমস্ত রাজ্যকে এ বিষয়ে সতর্কবার্তা দিয়েছে। তবে শুধু দিল্লিই নয়, উরি-পাঠানকোটের মতো ঘটনার পুনরাবৃত্তি আটকাতে অমৃতসর ও পাঠানকোট বায়ুসেনা ঘাঁটিকেও সতর্ক করেছে কেন্দ্র। সন্ত্রাসের আশঙ্কায় জরুরি অবস্থার চেয়ে দশমিক এক অংশ কম “কমলা সতর্কতা” জারি করা হয়েছে দেশের গুরুত্বপূর্ণ স্থানগুলিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *