7 Maoists Killed in Chhattisgarh

Maoist in Chhattisgarh: গুলির লড়াইতে খতম ৭ মাওবাদী

কলকাতা

ছত্তিসগড়ের বাগনাড়ি পুলিশ স্টেশনের অন্তর্গত সীতাগোলা জঙ্গলে গুলির লড়াই শুরু হয় ডিস্ট্রিক্ট রিজার্ভ গার্ড এবং মাওবাদীদের (Maoist in Chhattisgarh) মধ্যে।

Maoist in Chhattisgarh: আজ শনিবার ছত্তিসগড়ে, মাওবাদী দমন অভিযানে বড় সাফল্য় পেল দেশের নিরাপত্তা বাহিনী। আজ সকালে ছত্তিসগড়ে রাজনন্দনগাঁওয়ে নিরাপত্তা বাহিনীর গুলিতে মৃত্য হয় সাত জন মাওবাদীর। ছত্তিসগড়ের বাগনাড়ি পুলিশ স্টেশনের অন্তর্গত সীতাগোলা জঙ্গলে গুলির লড়াই শুরু হয় ডিস্ট্রিক্ট রিজার্ভ গার্ড এবং মাওবাদীদের মধ্যে। এখন থেকে বেশ কিছু অস্ত্রশস্ত্র উদ্ধার হয়েছে বলে জানা যাচ্ছে|

স্থানীয় প্রশাসন সূত্রে জানা গেছে, শুক্রবার রাতে সীতাগোটার জঙ্গলে বেশ কয়েকজন মাওবাদী লুকিয়ে থাকার খবর মেলে। এরপরই পরিকল্পনা করে ওই এলাকায় তল্লাশি চালাতে শুরু করেন ডিস্ট্রিক্ট রিজার্ভ গার্ডএর সদস্যরা। শনিবার ভোরে মাওবাদীদের চারিদিক থেকে সুকৌশলে ঘিরে ফেলা হয়। মাওবাদীরা গুলি চালাতে শুরু করলে পাল্টা জবাব দেন ডিআরজির সদস্যরাও। এই গুলির লড়াইয়ে সাতজন মাওবাদী খতম হয়।

গত ২৯শে জুলাই ছত্তিসগড়ের সুকমা জেলায় নিরাপত্তা বাহিনীর এনকাউন্টারে এক মহিলা-সহ দুই মাওবাদীর মৃত্যু হয়। ছত্তিশগড় পুলিশের ডিজিপি ডিএম অবস্তি জানান, “রাজনন্দগাঁওয়ের বাগনডি থানার সীতাগোটা জঙ্গলে ডিস্ট্রিক্ট রিজার্ভ গার্ডের সঙ্গে মাওবাদীদের গুলির লড়াই হয়েছে। এনকাউন্টারে খতম হয়েছে সাতজন মাওবাদী। ঘটনাস্থল থেকে আগ্নেয়াস্ত্র ও কার্তুজ পাওয়া গিয়েছে। বাকি মাওবাদীদের সন্ধানে তল্লাশি এখনও চলছে।”

নরেন্দ্র মোদী ভারতের প্রধানমন্ত্রী হয়ে আসার পর থেকেই মাওবাদীদের বিরুদ্ধে সরকারের কড়া পদক্ষেপ দেখবার মতো | আদিবাসী ও জঙ্গলমহলের উন্নতির জন্য কেন্দ্র সরকার বদ্ধপরিকর | আলোচনায় যদি কোনো সমাধান না হয়, তাহলে বন্দুকের নল দিয়ে উত্তর দেওয়া হবে বলে জানিয়েছিলেন তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ |

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *