8 Madhya Pradesh Congress MLAs Held in Gurugram Hotel

Madhya Pradesh Congress: ৮ কংগ্রেস বিধায়ক আটক!

কলকাতা

বিস্বস্থ ৮ জন বিধায়ককে (Madhya Pradesh Congress) মানেসরের এক বিলাসবহুল হোটেলে বিজেপি জোর করে আটকে রেখেছে বলে অভিযোগ কংগ্রেসের …

কর্ণাটকের পথে কি হাঁটতে চলেছে মধ্যপ্রদেশ ? বিস্বস্থ ৮ জন বিধায়ককে (Madhya Pradesh Congress) মানেসরের এক বিলাসবহুল হোটেলে বিজেপি জোর করে আটকে রেখেছে বলে অভিযোগ কংগ্রেসের। রাজ্যের অর্থমন্ত্রী তরুণ ভানোটের অভিযোগ, ৮ বিধায়ককে গুরুগ্রামের বিলাসবহুল হোটেলে আটকে রেখেছে বিজেপি। তাঁদের মধ্যে চারজন কংগ্রেসের, দুজন বহুজন সমাজ পার্টির, একজন সমাদবাদী পার্টির ও আর এক জন নির্দল বিধায়ক। নতুন অংকের আসরে নেমেছে বিজেপি শিবির।

করোনা আতংকে ভারতে ৪ দেশের ভিসা বাতিল – আরও জানতে ক্লিক করুন

আসলে কংগ্রেসের অভিযোগ, রাজ্যের মন্ত্রীরা ওই হোটেলে গেলেও তাঁদের সঙ্গে বিধায়কদের দেখা করতে দেওয়া হচ্ছে না। যদিও মধ্যপ্রদেশে ক্ষমতা দখলের পনেরো মাসের মধ্যেই এই অভূতপূর্ব ‘সঙ্কট’ মানছেন না কমল নাথ। গতকাল রাত ২টো নাগাদ কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং-এর ছেলে জয়বর্ধন সিং বলেন, হোটেলের ৬ বিধায়কের সঙ্গে কথা বলতে পেরেছে কংগ্রেস। কংগ্রেসের দিগ্বিজয় সিং জানান, প্রচুর টাকার বিনিময়ে কমলনাথের সরকার ফেলার চক্রান্তে নেমেছে কেন্দ্রের শাসক দল।

আট দিন বাদে গ্রেফতার দিল্লির বন্দুকবাজ – আরও জানতে ক্লিক করুন

২৩১ আসনবিশিষ্ট মধ্যপ্রদেশ বিধানসভায় কংগেসের সদস্য ১১৪ জন। অন্য দিকে, বিজেপির দখলে রয়েছে ১০৭টি আসন। বাকি ৯টি আসনের মধ্যে ২টি বিএসপি, সপা-র ১টি এবং ৪টি নির্দলের দখলে আছে।বহুজন সমাজ পার্টির এক বিধায়ককে চার্টাড ফ্লাইটে বিজেপির এক বড় নেতা দিল্লি নিয়ে গিয়েছেন। এমএলএ কেনার চেষ্টা করা হচ্ছে। দিগ্বিজয় সিং জানান, “যাঁদের সঙ্গে আমরা যোগাযোগ করতে পেরেছি, তাঁরা আমার কাছে ফিরে আসতে রাজি আছেন। বিসাহুলাল সিং ও রামাবাইয়ের সঙ্গে আমরা যোগাযোগ স্থাপন করতে পেরেছি। বিজেপি আটকানোর চেষ্টা করলেও রামাবাই ফিরে এসেছেন।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *