AITMC will celebrate this years 21st July martyrs day virtually due to COVID-19 scare

ধর্মতলায় হবে না ২১শের সভা – ভার্চুয়াল ভাষণ বুথে স্মরণ

কলকাতা পশ্চিমবঙ্গ

এবার করোনা ভাইরাসের চাপে থামানো হলো সেই স্মরণের সভা (Martyrs day)। নিরাপদ দূরত্ব বজায় রাখা কঠিন হবে। কালীঘাটের বাড়িতে দলীয় বৈঠক করে এই …

নিজস্ব সংবাদদাতা: দীর্ঘদিনের জনসভায় ছেদ পড়লো। ২১শে জুলাই তৃণমূল কংগ্রেসের কাছে একটা বিয়োগের, শ্রদ্ধার ও দায়িত্ব নেওয়ার দিন। অগণত মানুষ ওই দিন ছুটে আসেন ধর্মতলার সভায়। বৃষ্টি উপেক্ষা করেই চলতে থাকে ওই সভা। এবার করোনা ভাইরাসের চাপে থামানো হলো সেই স্মরণের সভা (Martyrs day)। নিরাপদ দূরত্ব বজায় রাখা কঠিন হবে। কালীঘাটের বাড়িতে দলীয় বৈঠক করে এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

AITMC will celebrate this years 21st July martyrs day virtually due to COVID-19 scare
AITMC will celebrate this years 21st July martyrs day virtually due to COVID-19 scare [File Pic]

তবে এবছর প্রতিটি বুথে সর্বোচ্চ ২৫ জন নেতা, কর্মী, সমর্থককে নিয়ে পালন করতে হবে এই শহিদ দিবস। ২০২১-এর বিধানসভা নির্বাচনের আগে এটাই শেষ ২১শে জুলাই পালন করতে চলেছে তৃণমূল।

এ বার দলের তরফে একাধিক পরিকল্পনা নেওয়া হয়েছে। রাজ্যের প্রতি বুথে তৈরি করা হবে একটা করে অস্থায়ী শহিদ বেদী। সেখানে দুপুর ১টা থেকে ২টোর মধ্যে শোকজ্ঞাপন, মাল্যদান এবং দলীয় পতাকা উত্তোলিত হবে। ঠিক দুপুর ২টো নাগাদ কালীঘাট থেকে দলীয় কর্মীদের উদ্দেশে বার্তা দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

[ আরো পড়ুন ] করোনা-মুক্ত অশোক ভট্টাচার্য – আক্রান্ত লকেট চট্টোপাধ্যায়

তবে ধর্মতলায় প্রত্যেক বার যেখানে সমাবেশ মঞ্চ হয় সেখানেও শহিদ বেদী তৈরি হবে।সেই ১৯৯৩ সালের ২১শে জুলাই নিহত ১৩ জনের উদ্দেশে বিনম্র শ্রদ্ধাজ্ঞাপন করা হবে। জুলাই মাসের ৬ থেকে ১৩ তারিখ পর্যন্ত রাজনৈতিক কর্মসূচি ঠিক করে দিয়েছেন মমতা ব্যানার্জী।

[ আরো পড়ুন ] করোনার দেশজ টিকা ‘কোভ্যাক্সিন’ ১৫ই অগস্টে

৬ই জুলাই রাজ্যের রেল স্টেশনগুলির বাইরে বেসরকারিকরণের প্রতিবাদে শান্তিপূর্ণ অবস্থান করা হবে। পরের দিন, ৭ই জুলাই কয়লা খনিতে প্রত্যক্ষ বিদেশি বিনিয়োগের প্রতিবাদ জানানো হবে। এরপর ৮ই জুলাই বিধায়করা নিজেদের বাড়ির সামনে প্ল্যাকার্ড নিয়ে পেট্রল, ডিজেলের দামবৃদ্ধির প্রতিবাদ করবেন। এভাবেই আন্দোলনে নামতে চায় তৃণমূল সুপ্রিমো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *