ajit-pawar-resigns-as-maharashtra-deputy-cm

Ajit Pawar: মহারাষ্ট্রের উপ মুখ্যমন্ত্রী পদে ইস্তফা অজিতের

কলকাতা

মহারাষ্ট্রে মহা নাটক। সরে গেলেন ভাইপো। পাওয়ার কাট – কাত পদ্ম শিবির! সংখ্যাগরিষ্ঠতা না থাকার ফলেই পদত্যাগ করেছেন পওয়ার (Ajit Pawar)।

মহারাষ্ট্রে মহা নাটক। সরে গেলেন ভাইপো। পাওয়ার কাট – কাত পদ্ম শিবির! সংখ্যাগরিষ্ঠতা না থাকার ফলেই পদত্যাগ করেছেন পওয়ার (Ajit Pawar)। মহারাষ্ট্রের আস্থাভোটের আগেই পদত্যাগ করলেন উপমুখ্যমন্ত্রী অজিত পওয়ার। মঙ্গলবার এনসিপি নেতাদের সঙ্গে দফায় দফায় বৈঠকের পরই পদত্যাগের সিদ্ধান্ত নেন তিনি। মুখ্যমন্ত্রী ফড়ণবিসের সঙ্গে দেখা করার পরই নিজের ইস্তফাপত্র পাঠিয়ে দিয়েছেন এনসিপি নেতা। শপথগ্রহণের চার দিনের মাথায় পদত্যাগ করলেন সেরাজ্যের উপ-মুখ্যমন্ত্রী অজিত পাওয়ার। আজ মঙ্গলবার দুপুরে পদত্যাগ করেন তিনি।

আগামিকাল মহারাষ্ট্রে আস্থাভোটের নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। তার আগে এ দিন ভাইপোকে দলে ফিরে আসতে আর্জি জানিয়েছিলেন এনসিপি সুপ্রিমো শপদ পওয়ার। তার পরেই মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হিসাবে দু’দিন আগে শপথ নেওয়া দেবেন্দ্র ফডণবীসের কাছে গিয়ে নিজের ইস্তফাপত্র জমা দেন অজিত। কে যে কখন কোন দিকে, তা কেউ জানে না। আজ দুপুরে মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবিসের সঙ্গে প্রায় ১ ঘণ্টা বৈঠক করেন অজিও পাওয়ার। সেই বৈঠক থেকে বার হয়েই পদত্যাগের ঘোষণা করেন তিনি। টলে যায় বিজেপির ঘর গোছানোর জল্পনা।

শীর্ষ আদালত বলেছিল, আগামী বুধবার আস্থা ভোট করতে হবে। ফড়নবিশ বুঝেছিলেন, আর জেতা হবে না। তাই পদ ছেড়ে দেওয়ার পথে হতেন তিনি। অজিত দেখলেন, কেস থেকে মুক্তি পাওয়া গিয়েছে, এবার ঘরের ছেলে ঘরে ফেরাই মঙ্গল। অজিত পাওয়ারের ইস্তফার পর দেবেন্দ্র ফড়ণবিসের সরকার আরও কোনঠাসা হয়ে গেল। রাতের নাটক দিনের আলোতে বিফলে গেলো। সকালে মুম্বইয়ে বিজেপি সরকার আয়োজিত ২৬/‌১১–র স্মরণসভাতেও যোগ দেননি। প্রবীণ শারদ পাওয়ার জানান, ‘‌বিজেপি ওকে বোকা বানিয়েছে। কিন্তু যদি ( ‌অজিত)‌ ফিরে আসেন, তাহলে ওঁর সব ভুল ক্ষমা করে দেব।’ এদিকে মঙ্গলবার রাতেই দলীয় বিধায়কদের নিয়ে বৈঠকে বসছেন বিজেপি শীর্ষ নেতৃত্ব। রাত ন’টার ওই বৈঠকে বুধবারের আস্থা ভোট নিয়ে রণকৌশল স্থির হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *