All Indian CMs Meeting on COVID-19 will Held on 11th April 2020

CMs Meeting on COVID-19: আজ সর্বদলীয় বৈঠক শেষ

কলকাতা

চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া আগে প্রতিটি রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা (CMs Meeting on COVID-19) বলবেন। আর এই গুরুত্বপূর্ণ বৈঠক হবে আগামী ১১ই এপ্রিল, …

দেশজুড়ে ২১ দিনের লকডাউনের মেয়াদ আরও বাড়তে পারে। এইমুহূর্তে ভারতে করোনা রোগীর সংখ্যা বেড়েই চলছে। ফলে ১৪ই এপ্রিল লকডাউন তুলে নেওয়া প্রায় অসম্ভব। করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫১৯৪। আজ সর্বদল বৈঠকে সব জাতীয় ও আঞ্চলিক দলের প্রতিনিধিরা তাঁদের মতামত জানায়। এরপর প্রধানমন্ত্রী লকডাউন বাড়ানোর প্রসঙ্গ আনেন। তবে এবিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া আগে প্রতিটি রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা (CMs Meeting on COVID-19) বলবেন। আর এই গুরুত্বপূর্ণ বৈঠক হবে আগামী ১১ই এপ্রিল, আসছে শনিবার।

কোর্টের নির্দেশে প্রাইভেট ল্যাবে বিনামূল্যে করোনা পরীক্ষা – আরও জানতে ক্লিক করুন …

লকডাউনের তৃতীয় সপ্তাহ শুরু হয়েছে। আগামী ১৪ই এপ্রিল লকডাউনের মেয়াদ শেষ হওয়ার পরে কী করা হতে পারে তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয় নি। ভারতে করোনা পরিস্থিতি যে নিয়ন্ত্রণে আসেনি তার প্রমাণ গত ২৪ ঘণ্টার পরিসংখ্যান। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা সর্বাধিক। গত ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে ৭৭৩ ও মৃত্যু বেড়েছে ৩৫। আসলে থেমে যাওয়া দেশের অর্থনীতিকে পুনরায় টেনে তুলতে এই লকডাউন সরানোর পরিকল্পনা নিতে হবে কেন্দ্রকে।

১৯৮০ সালের ৬ই এপ্রিল, বিজেপি দলের প্রতিষ্ঠা দিবস – আরও জানতে ক্লিক করুন …

দেশব্যাপী লকডাউন না বাড়ালেও স্কুল কলেজ বন্ধ রাখার পরামর্শ দিয়েছেন একাধিক রাজ্যের মন্ত্রীরা। লকডাউনের শেষে গরমের ছুটি শুরু করে কমপক্ষে ৪ সপ্তাহ পিছিয়ে দেওয়া উচিত স্কুল ও কলেজের কাজ। পরিবর্তে অনলাইনে চালু হোক পড়াশোনা। ড্রোন উড়িয়ে বিশেষ তদারকির মাধ্যমে জনসমাগম থামানোর প্রসঙ্গ এনেছেন অনেকে।
করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ১লা জুনের মধ্যেই সবথেকে বাড়ার সম্ভাবনা আছে । তাই তেলেঙ্গানা সরকার আগামী ৩রা জুন পর্যন্ত লকডাউনের পরামর্শ এনেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *