Andhra Pradesh Assembly Passed Anti NPR Resolution

Andhra Pradesh Assembly: NPR বিরোধী প্রস্তাব পাশ করলো

কলকাতা

এবার অন্ধ্রপ্রদেশেও সেই একই প্রস্তাব (Andhra Pradesh Assembly) পাশ হল। দেশে আরও এক রাজ্য বিরোধিতা করায় চাপে পড়েছে মোদী সরকার। রাজ্যের …

বন্ধু জগন, চাপে ফেললো মোদিকে। ক্রমশ অস্বস্তি বেড়ে চলেছে গেরুয়া শিবিরে। এনডিএ জোটসঙ্গী হয়েও এনপিআর বিরোধী প্রস্তাব পাশ করেছিল বিহার। এবার অন্ধ্রপ্রদেশেও সেই একই প্রস্তাব (Andhra Pradesh Assembly) পাশ হল। দেশে আরও এক রাজ্য বিরোধিতা করায় চাপে পড়েছে মোদী সরকার। রাজ্যের মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডি জানান, মোদি সরকার প্রস্তাবিত নয়া এনপিআর রাজ্যের সংখ্যালঘুদের মধ্যে আতঙ্কের সৃষ্টি করছে। তাই অন্ধ্রপ্রদেশ বিধানসভায় এর বিরুদ্ধে প্রস্তাব আনা হবে।

AP Assembly
AP Assembly

আসলে এনপিআর-এর ফর্মে তোলা বেশ কিছু প্রশ্ন নিয়ে রাজ্যের সংখ্যালঘুরা উদ্বিগ্ন। তাই এখনই অন্ধ্রে এনপিআর চালু করা যাবে না। এনপিআর করতেই হলে ২০১০ সালের ধাঁচে তা হওয়া উচিত বলে মনে করেন অন্ধ্রের মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডি। আগে সংসদে জগনমোহনের দল ওয়াইএসআর কংগ্রেস সিএএ ইস্যুতে কেন্দ্রের পক্ষেই ভোট দিয়েছিল। অন্ধ্রপ্রদেশ বিধানসভায় পাশ হয় এনপিআর বিরোধী প্রস্তাব। সর্বসম্মতিতে সেই প্রস্তাব পাশ হয়ে যায়।

উসকানিতেও নয় FIR, Y+ সুরক্ষা কপিল মিশ্রকে – আরও জানতে ক্লিক করুন

বিহারে এই একই চিত্র এনেছেন নীতিশ কুমার। দিল্লি বিধানসভা নির্বাচনের ফল দেখে কি চাপে পড়েছেন নীতীশ কুমার! আর সেই সূত্রেই এবার নিজের রাজ্যপাট টিকিয়ে রাখতে প্রয়োজনে নরেন্দ্র মোদী-অমিত শাহদের সাথে হাত মেলাবেন না তিনি! বিজেপি ঘনিষ্ঠ রাজ্যগুলিতে এই প্রস্তাব পাশ হওয়ার জন্য কেন্দ্রের শাসকদল চাপে পড়বে বলে মনে করছেন অনেকে। দেশের একের পর এক রাজ্যের বিধানসভাতেও পাশ হয়েছে সিএএ বিরোধী প্রস্তাব। পশ্চিমবঙ্গ, কেরল, পঞ্জাব, মধ্যপ্রদেশ, রাজস্থান বিধানসভায় পাশ হয়েছে সংশোধিত নাগরিকত্ব আইন বিরোধী প্রস্তাব।

করোনা আতংকে ভারতে ৪ দেশের ভিসা বাতিল – আরও জানতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *