Anubrata Mondal on CAA and NRC in West Bengal

Anubrata Mondal on CAA: ক্যাফের কম্পিউটার ভাঙবেন

কলকাতা

কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়ালেন বীরভূমের তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল (Anubrata Mondal on CAA)। কোনোমতেই তিনি এই কাজ করতে …

তিনি একাই তৃণমূলের একশো ! কেষ্টর কার্যকলাপ সকলেরই কমবেশি জানা। তিনি মানেই একটা ধামাকা। নাগরিকপঞ্জী ও নাগরিকত্ব আইন-দুয়েরই বিরোধিতা করছে রাজ্য সরকার। এর মধ্যেই কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়ালেন বীরভূমের তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল (Anubrata Mondal on CAA)। কোনোমতেই তিনি এই কাজ করতে দেবেন না। তিনি স্পষ্ট ভাবে জানান, যেসব সাইবার ক্যাফে সিএএ ও এনআরসি-র ফর্ম ফিল-আপ করবে তাদের কম্পিউটার ভেঙে দেওয়া হবে। নাগরিকত্ব নিয়ে ভাবনা শেষ।

গতকাল বীরভূমের রামপুরহাটে দলের কর্মী সম্মেলনে যোগ দেন অনুব্রত মণ্ডল। সেখানেই তাঁকে সাংবাদিকরা প্রশ্ন করেন, সিএএ ও এনআরসি যদি অনলাইনে হয় তাহলে তা রুখবেন কীভাবে? এর উত্তরে খুব সহজাত ভঙ্গিতে অনুব্রতবাবু জানান, কীসের অনলাইন? কে যাবে? মানুষ এত বোকা নাকি যে ওরা বলবে আর মানুষ ফর্ম ফিলআপ করে নেবে? যেসব সাইবার ক্যাফেতে ফর্ম ফিলআপ হবে সেইসব সাইবার ক্যাফের কম্পিউটার ভেঙে দেওয়া হবে। যে ফর্ম ফিলআপ করবে তার মাথা কামিয়ে দেওয়া হবে।

এতো সহজ সমাধান দেশের কেউ বোধকরি ভাবতে পারেন নি। সেই কারণেই তিনি মানেই তৃণমূলের সমস্যা গায়েব। কোনো দাদার নির্দেশ এখানে খাটবে না। এদিকে আগামী ৮ই জানুয়ারি সিএএ বিরোধী বাম সংগঠনগুলির ডাকা ধর্মঘট প্রসঙ্গে অনুব্রত বলেন, কে মানবে ওই ধর্মঘট ? সিপিএমের কাজ নেই। গত ৩৪ বছরে মানুষকে তারা কিছুই দেয়নি। এখন আবার ধর্মঘট কিসের জন্য? আসলে এই ধর্মঘট মানুষ মানবে না। মাননীয়া মমতা বন্দ্যোপাধ্যায় ২টাকা কেজি চাল দিয়েছেন, রুপশ্রী দিয়েছেন, কন্যাশ্রী দিয়েছেন। আর ওরা ধর্মঘট করবে বললে, রাজ্যের সচেতন মানুষ মেনে নেবে? যুক্তিতে বলীয়ান অনুব্রত মন্ডল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *