Anushka Sharma in Jhulan Goswami Biopic

Jhulan Goswami: ক্রিকেটার ঝুলন গোস্বামীর বায়োপিক

কলকাতা

ঝুলন গোস্বামী (Jhulan Goswami) একজন অল-রাউন্ডার ক্রিকেটার যিনি ভারতের জাতীয় মহিলা ক্রিকেটে দল, বেঙ্গল উমেন, ইস্ট জোন উমেন এবং …

ভারতে ক্রিকেট আর সিনেমার ভক্ত সবচেয়ে বেশি। সেই ম্যাজিককে কাজে লাগাতে, বিরাট পত্নী অনুষ্কা আসছেন ক্রিকেটার ঝুলন গোস্বামীর বায়োপিকে। ঝুলন গোস্বামী (Jhulan Goswami) একজন অল-রাউন্ডার ক্রিকেটার যিনি ভারতের জাতীয় মহিলা ক্রিকেটে দল, বেঙ্গল উমেন, ইস্ট জোন উমেন এবং এশিয়ান উমেন এলেভেন দলের হয়ে ক্রিকেট খেলেন। দলের অবিচ্ছেদ্য অংশ হিসেবে ঝুলন তার ব্যাটিং ও বোলিং (ডান হাত মাঝারি) উভয়েরই উল্লেখযোগ্য ক্ষমতা। মহিলা ক্রিকেটারের বায়োপিক উপহার দিতে চলেছে বলিউড। এবার রুপোলি পর্দায় উঠে আসবে ঝুলন গোস্বামীর জীবন। এই ছবির নাম ‘চাকদহ এক্সপ্রেস’। ছবিতে প্রধান চরিত্রে দেখা যাবে ভারতীয় ক্রিকেটের ফার্স্ট লেডি অনুষ্কা শর্মাকে।

Anushka Sharma in Jhulan Goswami Biopic
Anushka Sharma in Jhulan Goswami Biopic

বলিউডে ক্রিকেটারদের বায়োপিক অবশ্য নতুন কিছু নয়। সচিন, আজহার, ধোনির বায়োপিক দেখেছে গোটা বিশ্ব। কপিল দেবের বায়োপিকও হতে চলেছে। এবার এলো ঝুলন। আজ শনিবার দুপুরে কলকাতার ইডেন গার্ডেন স্টেডিয়ামে শুরু হচ্ছে সেই জীবন কাহিনী ভিত্তিক চলচিত্রের শুটিং। এই ইডেনে ভারতের প্রথম ডে-নাইট টেস্টে সেঞ্চুরি করে ইতিহাস গড়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। আজ শনিবার সেখানেই বল হাতে দেখা যাবে বিরাটপত্নীকে। দু-বছর আগে মে মাসে সোনি পিকচার্সের তরফে ঘোষণা করা হয়েছিল ঝুলন গোস্বামীর উপরে বায়োপিক নির্মাণ করা হবে।

সোনি পিকচার্সের পক্ষ থেকে জানানো হয়, “কিংবদন্তি মহিলা ক্রিকেটার ঝুলন গোস্বামীর অনুপ্রেরণাদায়ক জীবনের গল্প আসছে বড় পর্দায়। আমাদের পার্টনার ডুনামিস এন্টারটেনমেন্টের সঙ্গে গাঁটছড়া বেঁধে ঝুলনের বায়োপিক আপনাদের সামনে হাজির করার জন্য তর সইছে না।” ঝুলন জানিয়েছিলেন, “সিনেমার অফার অনেকদিন থেকেই আসছিল। কিন্তু আমি চাইছিলাম আগে কিছু একটা করি, যা অন্যদের অনুপ্রাণিত করবে। তাছাড়া আগের অফারগুলো সবই ছিল বাংলা ছবির। আমি চেয়েছিলাম গোটা দেশ জানুক।” ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত মহিলা টি-২০ বিশ্বকাপের আগেই মুক্তি পেতে পারে এই বায়োপিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *