Atal Bihari Vajpayee Biopic on Screen Named Untold Vajpayee

Atal Bihari Vajpayee Biopic: ‘আনটোল্ড বাজপেয়ী’

কলকাতা

প্রাক্তন প্রধানমন্ত্রী তথা অন্যতম জনপ্রিয় দাপুটে বিজেপি নেতা অটল বিহারী বাজপেয়ীর জীবনী (Atal Bihari Vajpayee Biopic) নিয়ে শুরু হতে চলেছে নয়া বায়োপিক।

বলিউড আপাতত বায়োপিক-জ্বরে কাঁপছে। খেলোয়াড় থেকে রাজনৈতিকবিদ, সমাজসেবী থেকে সীমান্তরক্ষী কেউই ব্যাড যাচ্ছেন না। গবেষণা লব্ধি সত্যতার কাহিনী পর্দায় তুলে ধরা হচ্ছে। একের পর এক বায়োপিক আপাতত বলিউড মাত করে চলেছে । এবার দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী তথা অন্যতম জনপ্রিয় দাপুটে বিজেপি নেতা অটল বিহারী বাজপেয়ীর জীবনী (Atal Bihari Vajpayee Biopic) নিয়ে শুরু হতে চলেছে নয়া বায়োপিক। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পর এবার প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর বায়োপিক বানাচ্ছে বলিউড। শোনা যাচ্ছে, এই ছবির নাম হতে চলেছে ‘আনটোল্ড বাজপেয়ী’।

জানা যাচ্ছে, ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর বায়োপিক বানানোর জন্য ছবির স্বত্ব কিনেছেন অমাস ফিল্মস প্রযোজনা সংস্থার কর্ণধার শিবা শর্মা ও জিশান আহমেদ। এনপির লেখা ‘আনটোল্ড বাজপেয়ী’ বইয়ের ভিত্তিতেই তৈরি হবে এই অন্যধারার এক ছবি। মোদির বায়োপিকের মতো এই ছবিতেও বাজপেয়ীর শৈশব থেকে কলেজ জীবন, রাজনৈতিক জীবনের সবই সুন্দর ভাবে দেখানো হবে।প্রজেক্ট নিয়ে ব্যাপক উচ্ছ্বসিত ফিল্ম নির্মাতারা। নির্মাতারা জানিয়েছেন, বাজপেয়ীর জীবনের অনেক অজানা অধ্যায় ছবিতে উঠে আসবে।

এই প্রসঙ্গে শিবা শর্মা জানান, বাজপেয়ীর জীবনের অনেক কথাই মানুষের জানা নেই। এই ছবির মাধ্যমে সেই অজানা বিষয়গুলি তুলে ধরা হবে। আসলে এই হতে চলা ছবি “আনটোল্ড বাজপেয়ী আমার স্বপ্নের ছবি। এমন একজন নেতার জীবনকে বড়পর্দায় তুলে ধরার উদ্যোগ নিতে পেরে আমি গর্বিত। অনেকেই অটল বিহারী বাজপেয়ীর আসল দিকটা জানেন না। বই পড়ার সময় ওনার ব্যক্তিগত জীবন ও প্রধানমন্ত্রী থাকাকালীন সময়ে তাঁর কাজের সম্পর্কে অনেক কিছু জানতে পারি।” এদিকে শুরু হয়ে গিয়েছে চিত্রনাট্য লেখার কাজ।যদিও শিবা জানান, ছবিতে কারা অভিনয় করবেন সেই বিষয়ে এখনও স্পষ্ট নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *