babul-suprio-on-cm-mamata-banerjees-annoucenment-on-flower-market-during-covid-19-lockdown

Babul Suprio on CM Mamata: ‘মুখ্যমন্ত্রীর কথা শুনবেন না’

কলকাতা

কয়েকদিন আগেই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Babul Suprio on CM Mamata) জানিয়েছিলেন, ফুল বিক্রিতে অনুমতি দিচ্ছে রাজ্য সরকার …

ফুল নিয়ে কুল থাকা যায় না। লকডাউনের মধ্যেও ভাইরাসের দাপট অব্যাহত এই রাজ্যে। প্রশাসনের নির্দেশে জমায়েত একেবারেই বন্ধ। তবু হাওড়ায় ফুলের বাজার খোলা হলো, তৈরী হলো ভাইরাস সংক্রামণের রাস্তা। কয়েকদিন আগেই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Babul Suprio on CM Mamata) জানিয়েছিলেন, ফুল বিক্রিতে অনুমতি দিচ্ছে রাজ্য সরকার। মুখ্যমন্ত্রীর ওই অনুমতির পর হাওড়ায় জগন্নাথ ঘাট সংলগ্ন বাজারে ফুল বিক্রি শুরু হয়েছে। শুক্রবার হাওড়ায় ফুলের বাজারে ঠাসাঠাসি ভিড় দেখতে পান সবাই। এতেই সরব হয়ে ওঠেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়।

ঘাট সংলগ্ন বাজারে ফুল বিক্রি
জগন্নাথ ঘাট সংলগ্ন বাজারে ফুল বিক্রি

গুটিকয়েক ফুল ব্যবসায়ীদের মুখে হাসি ফোটাতে গিয়ে প্রশাসন যে FOOL হয় গেলো। হাওড়ার ফুলবাজারের গোটা ঘটনার ভিডিও টুইটারে পোস্ট করেন বাবুল সুপ্রিয় জানান, “দোষ বিক্রেতাদের নয়। বাজার খুললে সকলেই আসবেন। আমি অনুরোধ করছি মুখ্যমন্ত্রীর কথা শুনবেন না। এভাবে চলবে পরিস্থিতি সামাল দেওয়া অসম্ভব হয়ে উঠতে পারে।” দুধ নষ্ট হচ্ছিল বলে মিষ্টির দোকান আংশিক সময়ের জন্য খোলার অনুমতি দেওয়া হয়েছিল। ভিড় বাড়তেই আছে। সামলানো যে কঠিন হবে।

উত্তপ্ত বাসন্তী – বোমা আর সংঘর্ষে জখম ৩ – আরও জানতে ক্লিক করুন …

সামনেই পয়লা বৈশাখ। অন্য বছর এই দিনে ফুলের ব্যাপক চাহিদা থাকে। এখন সরকারি ভাবে ফুলের বাজার খুলে দেওয়া হলেও সামাজিক অনুষ্ঠান বন্ধ। এ বার কতটুকু ফুলের চাহিদা থাকবে তা নিয়ে চিন্তা রয়েছে। তবু ভাইরাস উপেক্ষা করে মানুষ জমায়েত হচ্ছেন। বাবুল সুপ্রিয় আরও বলেন, “ আমি বাংলার সাংসদ। তাই বাংলার মানুষের মঙ্গলের জন্য যা করতে হয় তাই করব। তৃণমূল সরকার আক্রন্ত ও মৃত্যু নিয়ে তথ্য গোপন করছে কেন? কেন দুটো ফেয়ার ওয়াল কমিটি করতে হল সরকারকে? নাইসেডে ২৯৫০০ টেস্ট কিট পড়ে আছে। তাহলে কেন মুখ্যমন্ত্রী মিথ্যে বলেছিলেন যে কেন্দ্র কিট দিচ্ছে না বা দেয়নি।” যদিও মানুষ এখন বিবাদ চায় না। দুমুঠো খাবার পেয়ে সবাই সুস্থ্য হয়ে বাঁচতে চায়।

মে মাসের শুরুতেই ‘মিড ডে মিল’ – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *