Babul Supriyo Harassment at Jadavpur University

Babul Supriyo: যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ধাক্কাধাক্কি

কলকাতা

বিশ্ববিদ্যালয়ে হেনস্থার শিকার গায়ক সংসদ বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। নবীনবরণ অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে হেনস্থার শিকার হলেন এই কেন্দ্রীয় মন্ত্রী।

গায়ক বা গেরুয়া বন্দনা থেকে মুখ ঘোরালো যাদবপুর বিশ্ববিদ্যালয়। আজ এই প্রসিদ্ধ বিশ্ববিদ্যালয়ে হেনস্থার শিকার গায়ক সংসদ বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। নবীনবরণ অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে হেনস্থার শিকার হলেন এই কেন্দ্রীয় মন্ত্রী। প্রথমে তাঁকে ঘিরে গো ব্যাক স্লোগান দেওয়া শুরু হয় এখানে। এরই মধ্যে প্রবল ধাক্কাধাক্কিতে পড়েও যান বাবুল সুপ্রিয়। ওই অনুষ্ঠানে যোগ দিতে দেবে না বলে বিক্ষোভ দেখাচ্ছেন বিরোধী গোষ্ঠীর একদল পড়ুয়া। গেরুয়াপন্থী ছাত্র সংগঠন আখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের নবীনবরণ অনুষ্ঠানকে কেন্দ্র করে রণক্ষেত্র যাদবপুর বিশ্ববিদ্যালয়৷ এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে আজ বৃহস্পতিবার দুপুরে যাদবপুরে আসেন তিনি৷ ওই বিশ্ববিদ্যালয়ের গেটের সামনেই তাঁর পথ আটকায় বামপন্থী ছাত্র সংগঠনের সদস্যরা৷

জানা যাচ্ছে, যাদবপুর বিশ্ববিদ্যালয়কে সেন্ট্রাল ইউনিভার্সিটি ঘোষণার দাবিতে শিক্ষক সংগঠন জুটার তরফে কেন্দ্রীয় মন্ত্রীর কাছে একটি আবেদন পত্র জমা দেওয়ারও পরিকল্পনা ছিল৷ কিন্তু অভিযোগ, তাঁকে অনুষ্ঠান মঞ্চ পর্যন্ত যেতে দেয়নি বামপন্থী ছাত্র সংগঠনগুলি৷ গেটের সামনেই আটকে দেওয়া হয় কেন্দ্রীয় মন্ত্রীকে৷ রণক্ষেত্র হয়ে ওঠে বিশ্ববিদ্যালয় চত্বর৷ প্রথমে বাবুল সুপ্রিয়র নিরাপত্তারক্ষীর সঙ্গে ধস্তাধস্তি শুরু হয় বাম ছাত্রদের৷ এরপর কেন্দ্রীয় মন্ত্রীকেও ধাক্কা দেওয়ার এবং তাঁর জামা ছিঁড়ে দেওয়ার অভিযোগ উঠেছে।

বিশ্ববিদ্যালয়ের তিন নম্বর গেটের সামনে নিজের গাড়ি থেকে নেমে তিনি যখন হলের দিকে যাচ্ছিলেন, সে সময়ই তাঁকে কালো পতাকা দেখানো হয়, বিক্ষোভ দেখানো হয়। ভিড়ের মধ্যে থেকে বারবার বাবুলকে বলতে শোনা যায়, “গায়ে হাত দেবেন না”। কিন্তু ভিড়ের মধ্যেই তাঁর চুল ধরে টানাটানি করার অভিযোগ ওঠে পড়ুয়াদের বিরুদ্ধে।বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অনুমতি নিয়েই এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। কিন্তু তারপরেও একজন কেন্দ্রীয় মন্ত্রীকে কেন এভাবে হেনস্থার শিকার হতে হল? প্রশ্ন উঠতে শুরু করেছে। পাশাপাশি, রাজনৈতিক পরিচয় ছাড়়াও বাবুল সুপ্রিয় প্রথমে একজন সঙ্গীতশিল্পী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *