Baisakhi & Sovan Becomes Husband Wife After Baisakhi's Sexual Harassment Case

Baisakhi & Sovan: বৈশাখীর যৌন হেনস্থা,শোভনের নতুন বউ

কলকাতা

এবার যৌন হেনস্থার অভিযোগ তুললেন অধ্যাপিকা তথা কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়ের বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায় (Baisakhi & Sovan)।

এবার যৌন হেনস্থার অভিযোগ তুললেন অধ্যাপিকা তথা কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়ের বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায় (Baisakhi & Sovan)। হোয়াটসঅ্যাপ বিভাগে সস্তার কুরুচির, মোটা মানের মিম ছড়িয়ে সম্মানহানি করা হচ্ছে বলে অভিযোগ জানিয়ে লালবাজারের সাইবার সেলের দ্বারস্থ হয়েছেন বৈশাখীদেবী। ওয়েবকুপার সদস্যদের বিরুদ্ধে মিম ছড়ানোর অভিযোগ তুলেছেন তিনি।

এ নিয়ে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে অভিযোগ জানিয়েছেন শোভনের জানালে তা খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। তিনি জানান ‘‘রাজনৈতিক বিরোধিতা থাকতে পারে, তরজা থাকতে পারে। কিন্তু, আমরা যেহেতু শিক্ষাক্ষেত্রের মানুষ, তাই কিছুটা রুচিবোধ হয়তো আশা করা যায়। গত ক’দিন ধরে আমার সহকর্মীরা মিম ফরোয়ার্ড করছেন, যা অত্যন্ত নিম্নমানের। এক মহিলার আত্মমর্যাদায় লাগার মতো করে ব্যাথিত করে এটা’’।

শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানান, ‘‘যদি কোনও অভিযোগ করে থাকে, তা দেখব, শিক্ষা সংক্রান্ত হলে অবশ্যই দেখব’’। অন্যদিকে ওয়েবকুপার রাজ্য সভানেত্রী কৃষ্ণকলি বসু বলেন, ‘‘ওই হোয়াটস অ্যাপ বিভাগটি ওয়েবকুপার অফিসিয়াল বিভাগ নয়। এটা অধ্যাপকদের আলাদা একটা বিভাগ। তবে এটা যাঁরা করেছেন, তা অবশ্যই নিন্দনীয়। যে মিম করা হয়েছে এবং ফরোয়ার্ড করা হয়েছে, সেগুলির সূত্র বের করে আনা হোক’’।

বিজেপি ধরা-ছাড়ার প্রেক্ষিতে বৈশাখীর এহেন অভিযোগ নতুন মাত্রা এনে দিল বলে মনে করছেন অনেকে। এরই মাঝে বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে ‘নতুন বউ’ বলে আবার বিতর্ক আনলেন বঙ্গ বিজেপির সভাপতি। দিলীপের এই মন্তব্যের বিষয়ে শোভন চট্টোপাধ্যায় জানান , “উনি ঠিক কী বলেছেন তা আমি জানি না। তবে রাজ্য সভাপতি হিসাবে উনি কীভাবে বিষয়টা সামলাবেন তা তাঁকেই ভাবতে হবে।”

বিজেপির এই দুই সদস্যের ‘সমস্যা’ প্রসঙ্গে দিলীপবাবু বলেন, বাড়িতে নতুন বউ এলে প্রথমে মানিয়ে নিতে একটু অসুবিধা হয়, পরে সেই নতুন বউই পরিবারের সকলের মন জয় করে বাড়ির বউমা হয়ে যায়। এ ক্ষেত্রেও খানিকটা তেমনই। কিন্তু শোভন-বৈশাখী বিজেপির সদস্যপদ গ্রহণ করলেও দেবশ্রী বিষয়ে গোড়া থেকেই অস্বস্তিতে ছিলেন। দিলীপ বলেন, ‘‘বাড়িতে নতুন বউ এলে, বাড়ি-ঘর, পরিবারের লোকজন চিনতে সময় লাগে।

কিন্তু সেই নতুন বউ এক সময় বাড়ির সবার মন জয় করে নেয়। বাড়ির বউমা হয়ে যায়। এটা সে রকমই ব্যাপার’’। দিলীপের কথা নিয়ে শোভন চট্টোপাধ্যায় বলেন, ‘‘কী বলেছেন উনি জানি না। তবে এটা সত্য, নতুন কেউ এলে অনেক সমস্যা হতে পারে। উনি কীভাবে সেই সমস্যা মোকাবিলা করবেন, সেটা ওঁর ব্যাপার। কিন্তু সমাধান করতে গিয়ে যদি ভুল মেসেজ যায়, তাহলে তা নতুনদের পক্ষে অনেক ক্ষেত্রে গ্রহণযোগ্য হয় না, আরও সমস্যা হতে পারে।’’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *