Baruipur market fire gutted over 100 shops

অগ্নিকাণ্ড বারুইপুর বাজারে – ভস্মীভূত শতাধিক দোকান

কলকাতা পশ্চিমবঙ্গ

বারুইপুরের কাছারি বাজারের কাপড় পট্টিতে বিধ্বংসী আগুন (Baruipur market fire) লাগলো । জানা যাচ্ছে, রাত ২টোর সময় ভয়াবহ আগুন লাগে বারুইপুর …

নিজস্ব সংবাদদাতা : মানুষ এখন কমবেশি সমস্যার মধ্যে আছে। লকডাউন ও আনলক আবহে জেরবার প্রতিদিনের কাজ। ঘরে বসে বা নিরাপদে থেকে অসহায় বোধ করছে প্রতিটি মানুষ। দোকান বাজার খোলা থাকলেও মানুষের উপস্থিতি কমেছে অনেকটাই। এরই মধ্যে বারুইপুরের কাছারি বাজারের কাপড় পট্টিতে বিধ্বংসী আগুন (Baruipur market fire) লাগলো । জানা যাচ্ছে, রাত ২টোর সময় ভয়াবহ আগুন লাগে বারুইপুর থানার উল্টোদিকের কাছারি বাজারে।

Baruipur market fire gutted over 100 shops
Baruipur market fire gutted over 100 shops

সেই বাজারে প্রথমে একটি ইমিটেশন গয়নার দোকানে আগুন লাগে। এরপর লেলিহান আগুন আশপাশের কাপড়ের দোকানে দ্রুত ছড়িয়ে যায়। খবর পৌঁছায় স্থানীয় দমকল বিভাগে। খবর পেয়ে ঘটনাস্থলে আসে দমকলের ছয়টি ইঞ্জিন। এরপর যুদ্ধকালীন ভাবে সেখানে শুরু হয় আগুন নেভানোর কাজ। বাজারের শেড ভেঙে পড়ায় আগুন নেভানোর ক্ষেত্রে সমস্যা তৈরী হয়। আজ মঙ্গলবার সকালে পৌঁছায় আরও ৬টি ইঞ্জিন।

[ আরও পড়ুন ] রাজ্যে বুধবার সম্পূর্ণ লকডাউন – বাতিল হয়েছে একাধিক ট্রেন

প্রাথমিক তদন্তে অনুমান, শর্ট সার্কিট থেকে এই ভয়াবহ অগ্নিকাণ্ড হয়েছে। তবে প্রোমোটার চক্রের গভীর রহস্য থাকতে পারে। ক্ষয়ক্ষতির পরিমাণ কোটি টাকার বেশি বলে মনে করা হচ্ছে। কিন্তু সকাল পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি। প্রয়োজনীয় জলের সমস্যা তৈরী হয়েছে সেখানে। স্থানীয়দের অভিযোগ, খবর পেয়ে দমকল দেরিতে পৌঁছাতে আগুন বেশি ছড়িয়ে পড়ে। বিধায়ক বিমান বন্দোপাধ্যায় সেখানে উপস্থিত হয়েছেন। তিনি সামনে থেকে গোটা বিষয়টিকে নজরে রাখছেন।

[ আরও পড়ুন ] ট্যাক্সিতে উঠলেই ৫০ টাকা – অনুমোদন ছাড়াই বাড়লো ভাড়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *