Bengal CM Mamata Banerjee Coronavirus Inspection with Kolkata Police Commissioner

Mamata Banerjee Corona: নবান্নকে ফের নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রকের

কলকাতা

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee Corona) শহর পরিদর্শনে বের হন। পার্কসার্কাস, গোবিন্দ খটকা রোড,নারকেল ডাঙা, স্প্রিং ক্লাব এলাকায় …

আবার কেন্দ্র-রাজ্যের সংঘাত স্পষ্ট। নেপথ্যে মারণ ভাইরাস ও তথ্য। গতকাল দিল্লি থেকে পর্যবেক্ষক দল এসে পৌঁছাতেই চাপানউতোর শুরু হয়েছে। কাজের থেকে প্রধান হয়ে উঠেছে নিয়মের গুরুত্ব। এসবের মাঝে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee Corona) শহর পরিদর্শনে বের হন। পার্ক সার্কাস, গোবিন্দ খটকা রোড, নারকেল ডাঙা, স্প্রিং ক্লাব এলাকায় যান তিনি। তার সঙ্গে ছিলেন পুলিশ কমিশনার। এদিকে কলকাতার গুরুসদয় রোডে অফিসার ইন্সস্টিউটে ছিলেন কলকাতায় আসা কেন্দ্রীয় দলটির সদস্যরা।

Bengal CM Mamata Banerjee Coronavirus Situation Inspection with Kolkata Police Commissioner
Bengal CM Mamata Banerjee Coronavirus Situation Inspection with Kolkata Police Commissioner

সকালে গাড়ি নিয়ে বেরোলেও কিছুক্ষণের মধ্যেই ফিরে আসতে হয় সকলকে। দুপুরে বৈঠক করতে যান মুখ্যসচিব নিজে। কেন্দ্রের পাঠানো আন্তঃমন্ত্রক প্রতিনিধি দলকে রাজ্য সরকার যাতে সবরকম সাহায্য করে সে ব্যাপারে মঙ্গলবার ফের নবান্নকে চিঠি পাঠাল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের যুগ্ম সচিব পুণ্যসলিলা শ্রীবাস্তব বলেন, “চারটি রাজ্যে আন্তঃমন্ত্রক প্রতিনিধি দল পাঠানো হয়েছিল। রাজস্থান, মধ্যপ্রদেশ এবং মহারাষ্ট্রের সরকার আন্তঃমন্ত্রক প্রতিনিধি দলকে ভরপুর সাহায্য করছে। কিন্তু অসহযোগিতা করছে পশ্চিমবঙ্গ সরকার।”

রাজ্যে দ্রুতগতিতে অ্যান্টিবডি টেস্ট এবং পুল টেস্ট শুরু – আরও জানতে ক্লিক করুন …

এদিকে কেন্দ্রীয় প্রতিনিধি দলের প্রধান অপূর্ব চন্দ্র, বাংলায় সংক্রমিত এলাকা পরিদর্শনে এসে ক্ষোভ প্রকাশ করলেন। রাজ্যের তরফ থেকে যথোপযুক্ত সাহায্য না পাওয়ার অভিযোগও করেন। চাপের মুখে পড়ে পরিস্থিতি সামাল দিতে মুখ্যসচিব রাজীব সিনহা, কেন্দ্রীয় প্রধানের সঙ্গে সাক্ষাৎ করেন বালিগঞ্জ বিএসএফ ক্যাম্পে। তারপর কলকাতা পুলিস ও বিএসএফকে নিয়ে পরে যাদবপুরের উদ্দেশ্য়ে রওনা দেয় কেন্দ্রীয় প্রতিনিধি দল। আজ নাইসেড ও নবান্ন ছাড়া রাজ্যেরও অন্য স্থানে যেতে তাদের দেওয়া হয়নি। ফলে আজকের দিনটা বাদ দিলে তাদের কাছে থাকল আর মাত্র ১টি দিন। জয় হোক বিবাদের।

রাজ্যের ৭ জেলায় আসছে ২টি কেন্দ্রীয় প্রতিনিধি দল – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *