Bengal CM Mamata Banerjee pens song for Independence Day 2020

রেড রোডে মুখ্যমন্ত্রীর লেখা গান গাইবেন শিল্পীরা, কোভিড-যোদ্ধা

কলকাতা পশ্চিমবঙ্গ

আগামীকাল, শনিবার রেড রোডের স্বাধীনতা দিবসে থাকবেন মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী (Mamata Banerjee pens song)। এই কুচকাওয়াজে ডাক্তার-নার্স …

নিজস্ব সংবাদদাতা: আগামীকাল দেশের ৭৪তম স্বাধীনতা দিবস। রাজধানী দিল্লিতে অন্য চেহারায় এই দিনটি উদযাপিত হবে। কলকাতার রেড রোডে হবে রাজ্যের স্বাধীনতা দিবস উদযাপন। আগামীকাল, শনিবার রেড রোডের স্বাধীনতা দিবসে থাকবেন মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী (Mamata Banerjee pens song)। এই কুচকাওয়াজে ডাক্তার-নার্স থেকে সাফাইকর্মী, লড়াইয়ের একেবারে প্রথম সারিতে থাকা ২৫ জন কোভিড-যোদ্ধাকে সংবর্ধনা দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অনুজীবীর কারণে এবারের অনুষ্ঠান একটু আলাদা হচ্ছে।

Bengal CM Mamata Banerjee pens song for Independence Day 2020
Bengal CM Mamata Banerjee pens song for Independence Day 2020

কালকের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীর লেখা গান ধ্বনিত হবে। ‘করোনা চলে যাবে যাবে একদিন, কোভিড যোদ্ধাদের মনে রেখো…’ সমবেত কণ্ঠে গাইবেন দেবজ্যোতি বসু, রূপঙ্কর বাগচি, মনোময় ভট্টাচার্য, দিশা রায়, লোপামুদ্রা মিত্র ও রাজ্যের তথ্য ও সংস্কৃতি প্রতিমন্ত্রী ইন্দ্রনীল সেন। শান্তি ও সম্প্রীতির বার্তা দিতে জাতীয় পতাকা উত্তোলনের সাথে ওড়ানো হবে পায়রা। এ বার রেড রোডের কুচকাওয়াজ হবে আকার আয়তনে একটু ছোট হচ্ছে। অনুষ্ঠানে জনসমাগম হচ্ছে না।

[ আরো পড়ুন ]  পুজোর আগেই মিলবে হকার ঋণ – লাইসেন্স ছাড়াই নথিভুক্তি

তবে বাকিদের স্বাস্থ্যবিধি মেনে,মাস্ক পরে, যথেষ্ট শারীরিক দূরত্ব বজায় রেখে হাজির থাকতে হবে। রাজ্যের স্বরাষ্ট্র এবং তথ্য ও সংস্কৃতি সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় ও কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা সমগ্র অনুষ্ঠানের দায়িত্ব সামলাচ্ছেন। সমগ্র অনুষ্ঠানের রূপরেখা আলাপনবাবু তৈরি করেছেন। অনুষ্ঠানে চারটি ট্যাবলো রাখা হচ্ছে। একটি ট্যাবলোয় থাকছে স্লোগান- ‘করোনা হারবে, বাংলা জিতবে’

রাজ্যের ক্ষুদ্র, মাঝারি ও কুটির শিল্প দপ্তরের একটি ট্যাবলো থাকছে। অন্য দু’টি কলকাতা ও রাজ্য পুলিশের। সেখান থেকে মাস্ক বিলি করা হবে। নেতাজি মূর্তিতে মালা দিয়ে জাতীয় পতাকা উত্তোলন করবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *