Bengal CM skips meeting with Modi as she is going to meet the doctors at Nabanna

মোদির বৈঠকে নেই মুখ্যমন্ত্রী – নবান্নে বসছেন ডাক্তারদের সঙ্গে

কলকাতা পশ্চিমবঙ্গ

বৈঠকে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় থাকছেন (Mamata skips meeting with Modi) না। দেশের ১৫ টি রাজ্যের মুখ্যমন্ত্রীকে নিয়ে ভিডিও কনফারেন্সিংয়ে …

নিজস্ব প্রতিবেদন: করোনার মধ্যে উঁকি দিচ্ছে নির্বাচনের হাওয়া। কেন্দ্র ও রাজ্যের টানাপোড়েন অব্যাহত। দুপক্ষই নিজেদের অবস্থানে দাঁড়িয়ে। সংক্রমণের পরিস্থিতি পর্যালোচনা করতে আজ বুধবার বৈঠকে ডেকেছেন প্রধানমন্ত্রী। দেশের ১৫ টি রাজ্যের মুখ্যমন্ত্রীকে নিয়ে ভিডিও কনফারেন্সিংয়ে এই বৈঠকে হবে। কিন্তু এই বৈঠকে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় থাকছেন (Mamata skips meeting with Modi) না।

সেই সময়ে নবান্নে চিকিৎসকদের নিয়ে বৈঠক ডেকেছেন তিনি। তবে তার বদলে রাজ্যের পক্ষ থেকে কোনও প্রতিনিধির উপস্থিত থাকার সম্ভাবনা আছে। আজকের মোদীর করোনা বৈঠকে বক্তাদের নামের তালিকায় নেই মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম। আসলে বৈঠকে পশ্চিমবঙ্গকে বলতে দেওয়া হবে না। একথা আগেই নবান্নকে জানিয়ে দেয় দিল্লি।

Bengal CM skips meeting with Modi as she is going to meet the doctors at Nabanna
Bengal CM skips meeting with Modi as she is going to meet the doctors at Nabanna

জানা যাচ্ছে, ৩৬ জন মুখ্যমন্ত্রীর বলার কথা এই বৈঠকে। অথচ মাত্র ১৩ জনকে বলতে দেওয়া হবে। সবাইকে বলতে দেওয়ার কারণ জানায়নি কেন্দ্র। আজ দ্বিতীয় দফার বৈঠকে পশ্চিমবঙ্গের বলার কথা ছিল। কিন্তু কথা বলার সুযোগ পাবে মহারাষ্ট্র, তামিলনাড়ু, উত্তরপ্রদেশ, কর্নাটক, বিহার এবং তেলেঙ্গানা। সেই কারণেই মমতা ব্যানার্জী সরে গেছেন।

বাংলার দিশি মদে বিষ – বন্ধ ডানকুনি কারখানা – আরও জানতে ক্লিক করুন …

কেন্দ্রের এই বিরোধীতায় সরব হয়েছেন ফিরহাদ হাকিম, দীনেশ ত্রিবেদীরা। কলকাতায় লাগাতার করোনা আক্রান্তের সংখ্যা দ্রুত গতিতে বাড়ছে। এই সাফল্যের মধ্যেও অস্বস্তি বেড়েছে ডাক্তারদের। গত ২৪ ঘণ্টায় ১৭০ জন করোনা পজিটিভ হয়েছেন শহরে । করোনা নিয়ন্ত্রণে বেশ কিছু পরিকল্পনার কথা জানিয়েছে। এদিকে দেশে পঞ্চম দফার লকডাউন চলছে।

রাজ্যপাল বাংলায় সার্জিক্যাল স্ট্রাইক চান, পঞ্চায়েত দুর্নীতি – আরও জানতে ক্লিক করুন …

সংক্রমণের রেখচিত্র স্বস্তির নয়। মহারাষ্ট্র, দিল্লির মতো কয়েকটি রাজ্যে সংকটের মধ্যে পড়েছে। এই অবস্থায় পরবর্তী পদক্ষেপের জন্য রাজ্যগুলির সঙ্গে আলোচনা শুরু করেছেন প্রধানমন্ত্রী। তারপর জানা যাবে, আগামীতে কিভাবে দেশবাসীকে ভাইরাসের বিরুদ্ধে লড়তে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *