Bengal CM Promises Rs 5 Lakh to the Kin of Firing Victims from TMC in Karnataka

TMC in Karnataka: তৃণমূল কর্ণাটকে নিহতদের ৫ লাখ দিলো

কলকাতা

গুলিবিদ্ধ হয়ে নিহত দু’জনের পরিবারকে ৫ লাখ টাকা করে আর্থিক সাহায্য দেওয়ার কথা ঘোষণা করেছেন মমতা ব্যানার্জী (TMC in Karnataka)।

দেশের নাগরিকত্ব আইনের প্রতিবাদে কর্নাটকের মেঙ্গালুরুতে গুলিবিদ্ধ হয়ে নিহত দু’জনের পরিবারকে ৫ লাখ টাকা করে আর্থিক সাহায্য দেওয়ার কথা ঘোষণা করেছেন মমতা ব্যানার্জী (TMC in Karnataka)। প্রথমে ক্ষতিপূরণ দেওয়ার কথা বলেও তা ফিরিয়ে নিয়েছে ইয়েদুরাপ্পা সরকার। কর্নাটকে সেই কারণে সরব হন তৃণমূল নেত্রী। তৃণমূল সুপ্রিমো আক্রমণাত্মক ভঙ্গিতে বলেন, ‘‘কর্নাটকের এক বিজেপি নেতা গুলিতে নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার কথা বলেছিলেন। পরে বললেন, যাঁরা মারা গিয়েছেন, তাঁরা গুন্ডা বলে সাহায্য করবেন না। আমি ব্যথিত’’।

Bengal CM Promises Rs 5 Lakh to the Kin of Firing Victims from TMC in Karnataka
Bengal CM Promises Rs 5 Lakh to the Kin of Firing Victims from TMC in Karnataka

তৃণমূল নেত্রীর নির্দেশমতো শনিবার মেঙ্গালুরুতে নিহত দুই ব্যক্তির পরিবারের সঙ্গে সাক্ষাৎ করে প্রাক্তন সাংসদ দীনেশ ত্রিবেদীর নেতৃত্বাধীন তৃণমূল কংগ্রেসের প্রতিনিধি দল। নিহতদের পরিবারের সদস্যদের হাতে তুলে দেওয়া হয় ৫ লাখের চেক। এছাড়াও ইউনিটি হাসপাতালে গিয়ে বিক্ষোভের সময় আহতদের সঙ্গে দেখা করেন তৃণমূল নেতারা। নাগরিকত্ব আইনের প্রতিবাদে দেশজুড়ে আন্দোলনের বার্তা দিয়েছেন মমতা ব্যানার্জি।

গত রবিবার উত্তরপ্রদেশে ৪ প্রতিনিধিকে পাঠিয়েছিলেন মমতা। যদিও লখনউ বিমানবন্দরেই আটকে দেওয়া হয় দীনেশ ত্রিবেদীর নেতৃত্বাধীন ৪ সদস্যের তৃণমূলের প্রতিনিধিদলকে। গত ১৯শে ডিসেম্বর বিজেপি শাসিত মেঙ্গালুরুতে পুলিশের গুলিতে দুই ব্যক্তির মৃত্যু হয়। প্রাথমিকভাবে ১০ লাখ সরকারি ক্ষতিপূরণ ঘোষণা করলেও পরে নিহত দুই ব্যক্তিকে ‘দুষ্কৃতী’ বলেন কর্নাটকের মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা। তিনি জানান, ‘অপরাধীদের মৃত্যুতে ক্ষতিপূরণ দেওয়াটাও অপরাধ।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *