Bengal CPI(M) leader Shyamal Chakraborty has passed away

প্রয়াত বামনেতা শ্যামল চক্রবর্তী – করোনার সাথে হৃদরোগ

কলকাতা পশ্চিমবঙ্গ

আজ বৃহস্পতিবার দুপুর ১.৪৫ মিনিটে তিনি (Shyamal Chakraborty) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। গত বুধবার মেয়ে উষসী চক্রবর্তী নিজের সোশ্যাল …

নিজস্ব সংবাদদাতা: আবার এক প্রয়ানের অধ্যায়। মন খারাপের খবর চলতেই আছে। না ফেরার দেশে পাড়ি দিলেন প্রবীণ বামনেতা শ্যামল চক্রবর্তী। আজ বৃহস্পতিবার দুপুর ১.৪৫ মিনিটে তিনি (Shyamal Chakraborty) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। গত বুধবার মেয়ে উষসী চক্রবর্তী নিজের সোশ্যাল মিডিয়াতে বাবার শারীরিক অবস্থার কথা জানান। তিনি কোভিড আক্রান্ত হয়ে বাইপাসের হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। শেষের দিকে ভেন্টিলেশনে ছিলেন এই প্রসিদ্ধ প্রবীণ নেতা। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর।

Bengal CPI(M) leader Shyamal Chakraborty has passed away
Bengal CPI(M) leader Shyamal Chakraborty has passed away

জানা যাচ্ছে, কিডনির সমস্যার কারণে শ্যামলবাবুর ডায়ালিসিস চলছিল। আজ সকালের পর তিনি দু’বার হৃদরোগে আক্রান্ত হন। যেহেতু তিনি কোভিড পজিটিভ ছিলেন, তাই প্রোটোকল মেনেই তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে । দিন কয়েক আগে জ্বর ও বুকের শ্বাসসমস্যা নিয়ে শ্যামলবাবু ভর্তি হন উল্টোডাঙার একটি নার্সিংহোমে। গত ৩০শে জুলাই শ্যামলবাবুর কোভিড-১৯ পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। এরপর গত ৩১শে আগস্ট তাঁকে বাইপাসের ধারে এক বেসরকারি হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

[ আরো পড়ুন ] সুপ্রিমকোর্ট বিধায়কের মৃত্যুতে কেন্দ্র ও রাজ্যকে নোটিস দিলো

নিউমোনিয়া ও বেশ শ্বাসকষ্টের সমস্যা থাকায় তাঁকে অক্সিজেন সাপোর্টে রাখা হয়েছিল। এরপাশে কিডনির সমস্যার জন্য একটানা ডায়লিসিস চলছিল। গত ৩রা অগাস্ট থেকে ভেন্টিলেশনে ছিলেন। বেসরকারি হাসপাতালের চিফ এগ্‌জিকিউটিভ অফিসার সুদীপ্ত মিত্র জানান, “শ্যামল চক্রবর্তীর করোনা রোগের চিকিৎসা চলছিল। সেই সঙ্গে ওনার নিউমোনিয়া হয়েছিল। তার দু’টি ফুসফুসই ক্ষতিগ্রস্ত হয়েছিল। আবার এর সাথে কিডনির সমস্যা ছিল। ডায়লিসিসের সময় হৃদরোগে আক্রান্ত হন।।” মৃত্যুর আগে পর্যন্ত তিনি ছিলেন কেন্দ্রীয় কমিটির সদস্য।

আজ মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী, প্রয়াত নেতা শ্যামল চক্রবর্তীর পরিবার-পরিজন ও অনুরাগীদের প্রতি সমবেদনা জানান।

[ আরো পড়ুন ] বজ্রপাতের সতর্কবার্তা দিতে সব জেলায় সেন্সর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *