Bengal govt fixed rate for COVID-19 test in Kolkata and State

রাজ্যের বেসরকারি বাসে ভর্তুকি – করোনার রেট বাঁধলেন মুখ্যমন্ত্রী

কলকাতা পশ্চিমবঙ্গ

করোনার জন্য বেসরকারি হাসপাতালগুলি রোগীর বিলের অঙ্ক (COVID 19 test) বেঁধে দিল রাজ্য সরকার। আজ, শুক্রবার নবান্নে সাংবাদিক বৈঠক করে এ কথা …

নিজস্ব সংবাদদাতা: রাজ্যের মুখ্যমন্ত্রী সাহসী সিদ্ধান্ত নিলেন। শিক্ষা, পরিবহন ও স্বাস্থ্য এই মুহূর্তে সবচেয়ে সমস্যার বিষয়। আজ তিনি একসাথে সবদিক সামলানোর চেষ্টা করেছেন। আগামী ১লা জুলাই থেকে সমস্ত বেসরকারি বাসকে ভর্তুকি দেওয়া হবে বলে জানালেন মুখ্যমন্ত্রী। করোনার জন্য বেসরকারি হাসপাতালগুলি রোগীর বিলের অঙ্ক (COVID 19 test) বেঁধে দিল রাজ্য সরকার।

Private buses will get govt subsidy in West Bengal
Private buses will get govt subsidy in West Bengal

আজ, শুক্রবার নবান্নে সাংবাদিক বৈঠক করে এ কথা জানান মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, কোভিড টেস্ট বাবদ ২২৫০ টাকার বেশি নেওয়া যাবে না। বাকি খরচও কোন খাতে কত হবে, তা জানিয়ে দিয়েছেন। রাজ্যের মুখ্যসচিব, বিশেষ বৈঠক করেছিলেন বেসরকারি হাসপাতালগুলিকে নিয়ে। এখন কোনও করোনা রোগী ফেরানো যাবে না। এখন থেকে বেসরকারি হাসপাতালকে পিপিই, মাস্ক, টেস্ট খরচ কোনো রোগী দেবে না।

[ আরো পড়ুন ] রাজ্যে সংখ্যালঘু উন্নয়নে নতুন ৬০৮টি প্রকল্প আনলেন মুখ্যমন্ত্রী

বেসরকারি হাসপাতালের ডাক্তারের ফিজ, ১০০০ টাকার বেশি নেওয়া যাবে না। তাই এখন টেস্টের জন্য ২২৫০ টাকা, চিকিৎসকের ফিজ় ১০০০ টাকা এবং প্রোটেক্টিভ ফিজ় ১০০০ টাকার নিতে হবে করোনা পরীক্ষার জন্য।

[ আরো পড়ুন ] আমফানের দু্র্নীতি থামাতে পঞ্চায়েত স্তরে কমিটি

কোনোভাবেই এখন বাসের ভাড়া বাড়ানো হবে না। এছাড়া আগামী ১লা জুলাই থেকে রাজ্যে লকডাউনে ছাড়ের মেয়াদ আরও একঘণ্টা বাড়ানো হচ্ছে। এর সাথে মুখ্যমন্ত্রী বলেন, ” দেশে ডিজেলের দাম বাড়ছে। এর সাথে সরকারি নির্দেশিকা মানতে হচ্ছে বাসকে। ফলে ক্ষতির মুখে পড়ছেন মালিকরা। ৬ হাজারের মধ্যে মাত্র আ্রড়াই হাজার বাস রাস্তায় নামছিল। এবার সমস্ত বাস পিছু ১৫ হাজার টাকা ভর্তুকি দেওয়া হবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *