Bengal govt postponed 37 PSC written exams

স্থগিত ক্লার্কশিপ সহ ৩৭টি পরীক্ষা – থামলো কর্মী নিয়োগ

কলকাতা পশ্চিমবঙ্গ

এখনও স্বাভাবিক হয়নি রাজ্যের ট্রেন-বাস পরিষেবা। ফলে অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে গেল পিএসসির ৩৭টি লিখিত পরীক্ষা (PSC written exams)। এই সব …

নিজস্ব সংবাদদাতা: সবমিলিয়ে আবার রাজ্যে একটা মন খারাপের তথ্যও সামনে এলো। যদিও এর নেপথ্যেও আছে সেই মারণ ভাইরাস। সংক্রমণ না থামায় এখনও স্বাভাবিক হয়নি রাজ্যের ট্রেন-বাস পরিষেবা। ফলে অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে গেল পিএসসির ৩৭টি লিখিত পরীক্ষা (PSC written exams)। এই সব পরীক্ষাগুলো আগামী ৩রা সেপ্টেম্বর থেকে ২২শে ফেব্রুয়ারির মধ্যে হওয়ার কথা ছিল। পাবলিক সার্ভিস কমিশনের ফুল বেঞ্চের এক বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া নিয়েছে। আসলে এই পরীক্ষার মাধ্যমে রাজ্য সরকারি বিভিন্ন অফিসে প্রায় ১০ হাজারের বেশি নিয়োগ সম্ভব হতো।

[ আরো পড়ুন ] শান্তিনিকেতনে স্থানীয়রা মেলার মাঠের পাঁচিল ও দরজা ভাঙল

এই সময়কালের মধ্যে WBCS সহ কিছু ক্যাডারভিত্তিক পরীক্ষাও হওয়ার কথা। তবে বাকি থাকা চূড়ান্ত ইন্টারভিউয়ের কাজ চলবে। পরিস্থিতির সঙ্গে তাল মিলিয়ে এটি সারা হবে ‘ভার্চুয়াল’ প্রক্রিয়ায়। পিএসসির চেয়ারম্যান দেবাশিস বসু বলেন, সংক্রমণের ফলে গণপরিবহণ ব্যবস্থা এখনও স্বাভাবিক হয়নি। তাই সকল পরীক্ষার্থীরা ঠিক সময়ে পরীক্ষা কেন্দ্রে পৌঁছতে পারবেন না। সেই কারণেই প্রস্তাবিত ৩৭টি লিখিত পরীক্ষা স্থগিত করা হয়েছে। তবে তিনি পরীক্ষার্থীদের নিরাশ হতে বারণ করেছেন।

[ আরো পড়ুন ] রাজ্যের কলেজে অনলাইনে ভর্তির প্রসেসিং ফি ১৫০ টাকা

স্থগিত হয়ে যাওয়া পরীক্ষাগুলির মধ্যে ক্লার্কশিপের দ্বিতীয় পর্ব, আইসিডিএস সুপারভাইজার মেইন, ওয়েস্ট বেঙ্গল জুডিশিয়াল সার্ভিস (প্রিলি-মেইন), ক্রেতাসুরক্ষা দপ্তরের অধীনে ইন্সপেক্টর, এগ্রিকালচার মার্কেটিং অফিসার, শ্রমদপ্তরের অধীনে ইএসআই হাসপাতালের ওয়ার্ড মাস্টার, খাদ্য প্রক্রিয়াকরণ দপ্তরের উদ্যানপালন প্রযুক্তি সহায়ক নিয়োগ ইত্যাদি উল্লেখ্যযোগ্য। পরিস্থিতি স্বাভাবিক হলে দ্রুততার সঙ্গে এই সব আটকে যাওয়া পরীক্ষা নেবে কমিশন। এখন শুধু অপেক্ষা করার পালা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *