Bengali Movie Parineeta Leaked into Online within 1 Hour of Release

Parineeta: মুক্তির কয়েক ঘণ্টার মধ্যেই ইন্টারনেটে ফাঁস

কলকাতা

জানা যাচ্ছে, প্রথম দিন থেকে বাংলার নানা সিনেমা হলে ভাল সাড়া জাগিয়েছিল শুভশ্রী-ঋত্বিক অভিনীত পরিণীতা (Parineeta)।

সতর্কতা, সচেতনতা থাকলেও লোভী একদল মানুষের বিজ্ঞানের কাছে হার মানতে হয় বিনোদনের নানা বিষয়কে। এবার ফাঁস হয়ে গেল রাজ চক্রবর্তী পরিচালি ছবি ‘পরিণীতা’ (Parineeta) । শনিবার ইউটিউবে আর রবিবার থেকে তা মিলছে টরেন্টে। লজ্জার এটাই, যে গত শুক্রবারই বড় পর্দায় মুক্তি পেয়েছিল রাজের এই ছবি। জানা যাচ্ছে, প্রথম দিন থেকে বাংলার নানা সিনেমা হলে ভাল সাড়া জাগিয়েছিল শুভশ্রী-ঋত্বিক অভিনীত পরিণীতা।

Bengali Movie Parineeta Leaked into Online within 1 Hour of Release
Bengali Movie Parineeta Leaked into Online within 1 Hour of Release

কিন্তু কিছুতেই সামলানো সম্ভবা হলো না। বিপদের ‘পাইরেসি’-র জাল সবখানেই পাতা আছে সুকৌশলে। এ চেনা সেই জালেই প্রবেশ করলো রাজের এই ‘পরিণীতা’। তবে ইউটিউবে আপলোড করা ভার্সনটি কোনও হল থেকে মোবাইলে তোলা হয়েছে বলেই মনে করা হচ্ছে। ‘নতুন নাটক’ নামক এক ইউজারের প্রোফাইল থেকে আপলোড হয়েছে ছবিটি।

একাধিক গণমাধ্যমের সমালোচকদের থেকে প্রশংসা কুড়িয়েছে এই ছবি। পরিচালক রাজ চক্রবর্তী ও চিত্রনাট্যকার পদ্মনাভ দাশগুপ্তকেও কৃতীত্ব দিয়েছে দর্শক থেকে সমালোচক সবাই। আসলে বক্স অফিসে প্রথম দিন থেকেই ব্যবসা ভাল হচ্ছিল ছবিটির। অনলাইনে ছবিটি ফাঁস হয়ে যাওয়ার পর ব্যবসায় এর মারাত্মক প্রভাব পড়ার সম্ভাবনা তৈরী হলো। মুঠোর মধ্যেই যদি ছবি দেখা যায়, তবে টিকিট কেটে হলে যাওয়া কেন! বিষয়টি নজরে আসার পর থেকেই সেটি ইউটিউব থেকে মুছে ফেলার কাজ শুরু করে প্রযোজনা সংস্থা। কিন্তু রবিবার টোরেন্টে ‘পরিণীতা’ ফাঁস হয়ে যেতেই সমস্যা আরও বাড়ে। এবার সেখান থেকে ছবিটি তুলে নেওয়ার চেষ্টা চলছে।

আশাহত পরিচালক রাজ চক্রবর্তী জানান, “এটা আমারও নজরে এসেছে। আমরা চেষ্টা করছি যত দ্রুত সম্ভব টরেন্ট এবং ইউটিউব থেকে ছবিটি সরিয়ে ফেলার। সাইবার সেল বিভাগে অভিযোগ দায়ের করেছি। দেখা যাক কী হয়। অনেক দর্শক রয়েছেন যাঁরা হলে না গিয়ে টরেন্ট থেকে নামিয়েই ছবিটি দেখে নেবেন।ইউটিউবে আপলোড করা ভিডিয়োটি গুণমানের দিক দিয়ে খুবই খারাপ। যাঁরা সত্যি সিনেমা ভালবাসেন, আমার মনে হয় তাঁরা হলে গিয়েই ছবিটি দেখবেন।” আসিলে উত্তর কলকাতার অন্য রকমের চিত্র ফুটে উঠেছে ছবিতে। শহরের অলিগলি পাড়াতুতো প্রেমের নস্টালজিয়া সুন্দর ভাবে আঁকা হয়েছে। গল্প প্রিয়াঙ্কা পোদ্দার এবং অর্ণব ভৌমিক, চিত্রনাট্য বিন্যাসে পদ্মনাভ দাশগুপ্ত, সংগীত পরিচালনায় অর্ক। এখন দেখার ‘পরিণীতা’ এই জটলা কাটিয়ে কতটা সাফল্য আনতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *