Bijon Setu to be Closed from Tomorrow for Health Inspection

Bijon Setu: শুক্রবার থেকে বিজন সেতুতে যান চলাচল বন্ধ

কলকাতা

অবশেষে সিদ্ধান্ত নেওয়া হয়েছে আগামীকাল শুক্রবার থেকে বিজন সেতুর (Bijon Setu) স্বাস্থ্য পরীক্ষা করার জন্য সেতু বন্ধ রাখা হবে।

শহর কলকাতায় এখন সেতু-দশা চলছে। একের পর এক গুরুত্বপূর্ণ সেতুর রোগ ধরা পড়ছে। অবশেষে সিদ্ধান্ত নেওয়া হয়েছে আগামীকাল শুক্রবার থেকে বিজন সেতুর (Bijon Setu) স্বাস্থ্য পরীক্ষা করার জন্য সেতু বন্ধ রাখা হবে। তিনদিন বালিগঞ্জ স্টেশন লাগোয়া এই উড়ালপুলে যান চলাচল বন্ধ রাখা হবে।পুলিশ এবিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেয়নি। কেএমডিএ’র ব্রিজ বিশেষজ্ঞ কমিটি যে আটটি উড়ালপুলের স্বাস্থ্য পরীক্ষার সিদ্ধান্ত নিয়েছিল, তার মধ্যে সাতটির কাজই পুজোর আগে হয়ে গিয়েছে। বাকি রয়েছে শুধু বিজন সেতু। এই সেতুর স্বাস্থ্য পরীক্ষা কালীপুজোর আগেই সেরে ফেলতে চায় কেএমডিএ।

অন্তত ৩ দিন বন্ধ থাকবে দক্ষিণ কলকাতার অন্যতম গুরুত্বপূর্ণ সংযোগকারী পথ বিজন সেতু। ওই সময়ে সেতু বন্ধ করে মেরামতির কাজ চলবে। গাড়িগুলিকে ঘুরিয়ে দেওয়া হবে বিকল্প পথে। বালিগঞ্জ-রাসবিহারী অ্যাভিনিউ সংযোগকারী বিজন সেতু দক্ষিণ কলকাতার অন্যতম গুরুত্বপূর্ণ ও ব্যস্ত রাস্তা। একাধিক দিকে যাতায়াতের জন্য এই সেতু রোজ ব্যবহার করে থাকেন বহু মানুষ। তবে কলকাতার অন্যান্য পুরনো সেতুর মতো রক্ষণাবেক্ষণের অভাবে এটিরও স্বাস্থ্য বেহাল। কেএমডিএ’র তরফে বারবার স্বাস্থ্যপরীক্ষা করে সতর্ক করা হয়েছে। সেপ্টেম্বর মাসে একবার তিনদিনের জন্য সেতু বন্ধ করে মেরামতির কাজ করার কথা ছিল। কিন্তু তা হয়নি।

এই সেতুর স্বাস্থ্য পরীক্ষা কালীপুজোর আগেই সেরে ফেলতে চায় কেএমডিএ। এদিকে টালার উপর দিয়ে বাসের যাতায়াত বন্ধ হয়ে যাওয়ায় সমস্যা তৈরি হয়েছে। ব্যাপক যানজটের শিকার হচ্ছে নিত্যযাত্রীরা। ওই ব্রিজ দিয়ে ৩টনের বেশি ওজনের যান চলাচল নিষিদ্ধ ঘোষণা করেছিল। ফলে পণ্যবাহী গাড়ির সঙ্গেই অর্ধশতাব্দী প্রাচীন টালা ব্রিজ দিয়ে বাস চলাচলও বন্ধ হয়ে যায়। কলকাতা পুলিশের তরফে বিকল্প পথের ব্যবস্থা করা হয়।দক্ষিণ কলকাতার এমন একটি গুরুত্বপূর্ণ সেতু তিন দিনের জন্যেও বন্ধ হলে, তা নিত্যযাত্রীদের কাছে বেশ সমস্যার হবে বলে আশঙ্কা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *